31 C
আবহাওয়া
১২:১৬ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » গোলাপী রাউজানে রোপণ হবে ৫ লাখ সবুজ গাছের চারা

গোলাপী রাউজানে রোপণ হবে ৫ লাখ সবুজ গাছের চারা

রাউজানে রোপন করা হবে পাঁচ লাখ গাছের চারা

বিএনএ, রাউজান : ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব মাস্টার দা সূর্যসেনের জন্মভূমি চট্টগ্রামের রাউজানে সকল সরকারি-বেসরকারি কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রতিটি সড়কের দুই প্রান্তের দোকানপাট সহ নানা স্থাপনা গোলাপী রঙে সজ্জিত। এজন্যে এই উপজেলাকে বলা হয় গোলাপী রাউজান। এবার এই গোলাপী রাউজানে শুরু হয়েছে সবুজের বিপ্লব। সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় লাগানো হবে নানা জাতের ৫ লাখ গাছের চারা।

সোমবার (১৭ জুলাই) উপজেলার সর্বস্তুরের জনসাধারণ, সামাজিক সংগঠন, আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী ও শিক্ষার্থীদের সম্পৃক্ত করে এই কর্মসূচি বাস্তবায়ন করবেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। এদিন এলাকার রাস্তাঘাট, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় এসব চারা লাগানো হবে।

এই কর্মসূচিতে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। উদ্বোধন করবেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

রোববার (১৬ জুলাই) উপজেলা প্রশাসন মিলানায়তনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল সামাদ সিকদার। তিনি বলেন, আগামীকাল সকাল ১০টায় ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলরগণ স্ব স্ব এলাকার জন্য বরাদ্দ দেওয়া চারা গ্রহণ করবেন। এদিন চারা লাগানো কাজের তদারকিতে থাকবেন উপজেলার প্রশাসনের পক্ষে ২৩ জন টেক অফিসার ও ১২৩ জন সহকারি।

উল্লেখ্য, ২০১৭ সালে সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী স্থানীয় জনসাধারণকে সম্পৃক্ত করে ঘণ্টায় ৪ লাখ ৮৭ হাজার গাছের চারা রোপণ করেছিলেন উপজেলায়। সেই সময় রোপন করা চারা গুলো এখন ফলন দিচ্ছে। এছাড়া তিনি চারা লাগানোর ধারাবাহিকতা রক্ষা করে উপজেলা প্রশাসনের মাধ্যমে প্রতিবছর হাজার হাজার চারা বিতরণ করে আসছেন।

বিএনএনিউজ/শফিউল, বিএম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ