33 C
আবহাওয়া
৮:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিতে বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিতে বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিতে বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিএনএ ডেস্ক: অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আর উল্টাপাল্টা কইরেন না। ক্ষমতা ছেড়ে দেন একটা অন্তর্বর্তীকালীন সরকারের হাতে। সুষ্ঠুভাবে নির্বাচন করেন। নির্বাচন করে যে আসে সেই দেশ চালাবে।’

সোমবার (১৬ মে) সন্ধ্যায় রাজশাহীর পদ্মা পাড়ে ফারাক্কা লংমার্চের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

এসময় শ্রীলঙ্কার রাজনৈতিক অস্থিরতার প্রসঙ্গ টেনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আজকে আমাদের সামনে এক কঠিন সমস্যা। শ্রীলঙ্কাকে দেখে শেখা উচিত। ১০ দিন আগেও পৃথিবীর কোনো বিশেষজ্ঞ বলেননি যে শ্রীলঙ্কায় আগুন ঝরবে। তাই বলি, মানুষের ধৈর্যের সীমা আছে। সেই ধৈর্যের সীমা অতিক্রম করবেন না।’

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘ভারত যেভাবে আমাদের গণতন্ত্রকে ধ্বংস করেছে, সেটা থেকে মুক্তি প্রয়োজন। সেই মুক্তির পথ হলো সুষ্ঠু নির্বাচন। মানুষের যে ক্ষোভ, শ্রীলঙ্কাকে দেখে শেখা উচিত। এ জন্য পৃথিবীর অতীত ইতিহাস থেকে প্রধানমন্ত্রী শিক্ষা গ্রহণ করুন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমরা সবাই খুশি হয়েছি পদ্মা সেতু হয়েছে। কিন্তু ঋণ কত? সেতু বিভাগের ছয় কিলোমিটারের জন্য তাদের ৫৭ হাজার কোটি টাকা ঋণ। অনেকেই মনে করে, শ্রীলঙ্কা হব না। কেন? শ্রীলঙ্কা তো শান্তির দেশ। তাদের জাতীয় বীর জাতীয় বেইমান হয়ে গেছে। সুতরাং সাধু সাবধান।

ডা. জাফরুল্লাহ বলেন, ইউনিয়নে ইউনিয়নে ম্যুরাল গড়লেই জনগণ ভুলে যাবে না। জনগণের পেটের খিদে বড় জ্বালা। সন্তান যদি মায়ের দুধ না পায়, তার মা সহ্য করতে পারেন না। আত্মহত্যা করেন। এ কারণেই সুশাসন দরকার।

সমাবেশ শেষে পানির ন্যায্য হিসাব ও ভারতের আধিপত্যশীলতার বিরুদ্ধে জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে মিছিল নিয়ে নগরের সাহেব বাজার জিরো পয়েন্টে যায় আয়োজকরা।

বিএনএ/আর

Loading


শিরোনাম বিএনএ