29 C
আবহাওয়া
৩:১৭ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসির ফল ১২ ফেব্রুয়ারির মধ্যে

এইচএসসির ফল ১২ ফেব্রুয়ারির মধ্যে

এইচএসসি পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ২০,৩৫৪ শিক্ষার্থী, বহিষ্কার ২১

বিএনএ, ঢাকা : এইচএসসির ফল ১২ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশ করা হবে। ফল প্রকাশের আনুষ্ঠানিকতা সম্পন্নের লক্ষ্যে তারিখ নির্ধারণের জন্য আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে ফাইল পাঠানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে।

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আগামী ১১ অথবা ১২ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে বলে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি এই দুই দিনের কথা উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদনের প্রেক্ষিতে এই দুই দিনের যেকোনো একদিন ফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ হয়েছে। ফল প্রকাশের বিষয়ে মন্ত্রণালয়ে ১১ ও ১২ ফেব্রুয়ারি প্রস্তাব পাঠানো হয়েছে। সুবিধাজনক সময়ে ফল প্রকাশ করা হবে।

ফলাফল প্রকাশের দিন সকাল ১০টার মধ্যে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে দেশের সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রকরা প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন। এরপর দুপুরে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে এ পরীক্ষার ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। এদিন দুপুর ১২টা থেকে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ও মোবাইলে এসএমএস করে ফলাফল জানা যাবে।

এসএসসি পরীক্ষা : সাধারণত প্রতিবছর ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা নেওয়া হয়। সেই হিসাবে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা আগামী মাসে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্নিত হয়। এ কারণে পরীক্ষা পেছানোর চিন্তা আগে থেকেই ছিল। কিন্তু এ বছর মার্চ মাসে পবিত্র রমজান শুরু হবে। এ কারণে শিক্ষা বোর্ডগুলো ঈদুল ফিতরের পর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাসার জানান, ঈদের এক সপ্তাহ পর এপ্রিলের শেষ সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু করা হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ