28 C
আবহাওয়া
১:০১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৬০৫ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৬০৫ জনের

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৬০৫ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৫৩ হাজার ২৬৩ জনে।

একই সময়ে আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৫৩ হাজার ৪১১ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত মোট ৩২ কোটি ৬৫ লাখ ৮৭ হাজার ১১০ জন করোনায় আক্রান্ত  হলো।

রোববার (১৬ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২ হাজার ৭৩৫ জন। মারা গেছে ৮৮২ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭২৩ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ২৭ হাজার ১৭৯ জন।

এছাড়া, যুক্তরাজ্যে আক্রান্ত ৮১ হাজার ৭১৩ এবং মৃত্যু ২৮৭। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৮০ হাজার ৪২৬, মৃত্যু ২৩৯ জন। ফ্রান্সে আক্রান্ত ৩ লাখ ২৪ হাজার ৫৮০ এবং মৃত্যু ১৪৮। কলম্বিয়ায় আক্রান্ত ৩৫ হাজার ৫৭৫ এবং মৃত্যু ১২৯। জার্মানিতে আক্রান্ত ৬০ হাজার ৯১৬ এবং মৃত্যু ১৪৪। ইউক্রেনে আক্রান্ত ১০ হাজার ৫৬৯ এবং মৃত্যু ১২৭। ব্রাজিলে মৃত্যু ১৬০ এবং আক্রান্ত ৪৮ হাজার ৫২০ জন।

পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৭৭, ফিলিপিন্সে ৪৩, ভিয়েতনামে ১৩৯, পোল্যান্ডে ৪২৯, কানাডায় ১৪৬, মেক্সিকোতে ১৯৫ এবং সাউথ আফ্রিকায় ১৬১ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ