27 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনা-রামনাথ কোবিন্দ সৌজন্য সাক্ষাৎ

শেখ হাসিনা-রামনাথ কোবিন্দ সৌজন্য সাক্ষাৎ

শেখ হাসিনা-রামনাথ কোবিন্দ সৌজন্য সাক্ষাৎ

বিএনএ ঢাকা: বাংলাদেশে সফররত ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্যসৌজন্য সাক্ষাৎ সাক্ষাৎসৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী বুধবার (১৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রীর গাড়ি বহর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে প্রবেশ করে। সেখানে ভারতের রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী।

সাক্ষাতে জ্বালানিসহ দুইদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। সে সময় ভারতের রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কাউকে সংখ্যালঘু হিসেবে দেখে না, এখানে সব নাগরিকের সমান অধিকার। এ অঞ্চলে স্থিতিশীলতার জন্য বাংলাদেশ-ভারতের মধ্যে সুসম্পর্ক জরুরি। ভারতের সঙ্গে বাংলাদেশের অত্যন্ত গভীর সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

ভারতের রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ভারত এ অঞ্চলে স্থিতিশীল এবং শান্তিপূর্ণ পরিস্থিতি প্রতিষ্ঠায় একে অন্যকে সাহায্য করায় প্রতিশ্রুতিবদ্ধ।

শেষে সাংবাদিকদের কাছে এই বিষয়ে বিস্তারিত তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, আলোচনায় প্রধানমন্ত্রী শান্তিকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন। ভারত-বাংলাদেশ সুসম্পর্কের কারণে এই অঞ্চলে একটা শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী নিজের উন্নয়ন দর্শন ও ভারতের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে অংশীদারত্বের কথাও সাক্ষাতে তুলে ধরেন বলে জানান ড. মোমেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখার জন্য রামনাথ কোবিন্দকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে বুধবার সকালে তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা আসেন ভারতের রাষ্ট্রপতি। বেলা সোয়া ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে রাজধানীর শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান কোবিন্দ। বিমানবন্দরে রাষ্ট্রীয় অতিথি হিসেবে ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সে সময় ভারতের রাষ্ট্রপতিকে বিমানবন্দরে গার্ড অব অনার প্রদান করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ