35 C
আবহাওয়া
১০:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আজ থেকে নতুন সময়সূচিতে চলবে অফিস

আজ থেকে নতুন সময়সূচিতে চলবে অফিস

সকাল ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে থাকা বাধ্যতামূলক

বিএনএ ডেস্ক: বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য নেওয়া চলমান অফিসের সময়সূচি আজ থেকে নতুন সময়সূচি অনুযায়ী চলবে।

গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়, সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস চলবে। আর ব্যাংক-বিমা ও আদালতের সময়সূচি নিজেরা নির্ধারণ করে নেবে।

অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করে গত ১ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. মশিউর রহমান তালুকদার স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘সরকার আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ৯টা থেকে ৪টা নির্ধারণ করা হলো। পুনরাদেশ জারি হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।’

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং যানজট পরিস্থিতি মোকাবেলায় গত ২৪ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস সকাল ৮টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।

নতুন সময়সূচি অনুযায়ী, সকাল ১০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে লেনদেন চলবে। আর অফিস খোলা থাকবে ৫টা পর্যন্ত। গত ৩ নভেম্বর এ সংক্রান্ত নির্দেশনা ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে।

আজ (১৫ নভেম্বর) থেকে পুঁজিবাজারেও লেনদেন হবে নতুন সময়সূচি অনুযায়ী। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) জানিয়েছে, লেনদেন শুরু হবে সকাল ১০টা ৩০ মিনিটে, আর শেষ হবে ২টা ৫০ মিনিটে।

গত ৮ নভেম্বর বিএসইসির সহকারী পরিচালক মো. মোসাব্বির আল আশিকের সই করা এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ