35 C
আবহাওয়া
১২:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢামেকে ৫ নবজাতকের মধ্যে চারজনের মৃত্যু

ঢামেকে ৫ নবজাতকের মধ্যে চারজনের মৃত্যু


বিএনএ, ঢাকা : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একেএকে জন্ম নেওয়া ৫ নবজাতকের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) ভোরে এনআইসিইউতে চিকিৎসাধীন পরপর চার জন মারা যায়।

এদিন সকালে একটি মেয়ে ও একটি ছেলে নবজাতক মারা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের  গাইনী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সুলতানা আফরোজ শিলা।

তিনি বলেন, ‘নবজাতকেরা ২৭ সপ্তাহে ভূমিষ্ঠ হওয়ায় তাদের সবারই ওজন কম এবং শ্বাসকষ্টে ভুগছিল। তাই তাদের আমরা এনআইসিইউতে অবজারভেশনে রেখেছিলাম।  নরসিংদী থেকে ওই নারী গত বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেলের গাইনি বিভাগে ভর্তি হন। এরপর তিনি ৫ নবজাতকের জন্ম দেন। এদের মধ্যে চার মেয়ে ও এক ছেলে নবজাতকের জন্ম দেন তিনি। জন্মের সময় এক কন্যা নবজাতকের মৃত্যু হয়। পরদিন রাত বারোটার দিকে মারা যায় আরেক কন্যা নবজাতক। এরপর আজ ভোরের দিকে মারা যায় আরও দুই নবজাতক। এর মধ্যে একটি ছেলে ও একটি কন্যা নবজাতক ছিল।

শিলা বলেন, ‘এখন বাকি একটি কন্যা নবজাতক এনআইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। তবে তার অবস্থাও আশঙ্কাজনক। নবজাতকদের জন্ম দেওয়া ওই নারী ২১০ ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।’

পাঁচ সন্তান জন্ম দেওয়া মানসুরার স্বামী আমির উদ্দিন মামুন জানান, ‘পেশায় আমি একজন অটোচালক। প্রথমে খুব চিন্তায় ছিলাম এই সন্তানগুলো আমার অভাবের সংসারে কি করে মানুষ করব। তারপর ভেবেছি, যা হবার হবে। আল্লাহ চাইলে কষ্ট করে হলেও তাদের মানুষ করব। কিন্তু দুর্ভাগ্য আমার একে একে চারটি শিশু মারা গেল। আমি শিশুদের আমার গ্রামের বাড়িতে দাফন করেছি। এখন বাকি রয়েছে আরেকটি কন্যা নবজাতক। জানিনা ঢাকায় গিয়ে তার মুখটা দেখতে পারব কি না।’

বিএনএনিউজ/আজিজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ