26 C
আবহাওয়া
৯:৩১ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » আইন প্রণয়ন করে ইসি গঠনের দাবি

আইন প্রণয়ন করে ইসি গঠনের দাবি

বাংলাদেশ জনতা ঐক্য

বিএনএ,ঢাকা:  সবার কাছে গ্রহণযোগ্য করতে আইন প্রণয়নের মাধ্যমে ইসি গঠন করতে হবে। শুক্রবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জনতা ঐক্য আয়োজিত ‘গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এ অন্তর্ভুক্ত ৯০বি ধারা বাতিলসহ সব কালো আইন বাতিল ও সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুসারে নির্বাচন কমিশন গঠনের আইন’ করার দাবিতে এক মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

তারা বলেন, রাজনৈতিক দলের নিবন্ধন আইন ২০২০ সম্পর্কে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের মতামত চেয়েছেন। আমরা বাংলাদেশ যুব শক্তি মনে করছি গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ আইনের ৯০র বি ধারাসহ রাজনৈতিক দলের নিবন্ধন আইন ২০২০ গণনেতৃত্ব বিকাশের অন্যতম অন্তরায়। প্রস্তাবিত এই আইনের অধিকাংশ ধারা উপ-ধারাই বাংলাদেশের সংবিধান, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী।

তারা বলেন, এখনো যে সময় আছে, তাতে একটি আইন করা সম্ভব। কারণ এই আইনের একটি খসড়া করা আছে। এ টি এম শামসুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন খসড়াটি করেছিলেন। মানুষের আস্থা ফেরাতে নির্বাচন কমিশন এমনভাবে পুনর্গঠন করতে হবে, যেটা সবার কাছে গ্রহণযোগ্য হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি মো. আরিফুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খন্দকার, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, গণ আজাদী লীগ মহাসচিব মোহাম্মদ আতাউল্লাহ খান প্রমুখ।

বিএনএ নিউজ২৪,শহীদুল,জিএন

Loading


শিরোনাম বিএনএ