37 C
আবহাওয়া
৩:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ২৫

রাশিয়ায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ২৫


বিএনএ, বিশ্বডেস্ক: রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় দাগেস্তান প্রদেশের একটি পেট্রোল পাম্পে ভয়াবহ বিস্ফোরণে ২৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬৬ জন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (১৪ আগস্ট) রাতে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় দাগেস্তান প্রদেশ। রাজধানী মাখাচকালার একটি পেট্রোল পাম্পে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে তিন শিশুসহ ২৫ জন ‍নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৬৬ জন। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, একটি গাড়ি মেরামতের দোকান থেকে আগুনের সূত্রপাত। যা পরে ওই পেট্রল স্টেশনে ছড়িয়ে পড়ে। দাগেস্তান প্রদেশের রাজধানী মাখাশকালা শহরে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এটি কাস্পিয়ান সাগরের পাড়ে অবস্থিত। এতে মারা যান ২৫ জন, আহত হন ৬৬ জন। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে কর্তৃপক্ষ জানায়।

আরও জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৬০ সদস্য। হেলিকপ্টারে করে গুরুতর দগ্ধদের উদ্ধার করে নিকটবর্তী হাসাপাতালে নেওয়া হচ্ছে।

কর্মকর্তাদের দাবি, বিস্ফোরণে সাড়ে ৬ হাজার বর্গফুট এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন জায়গায় তৈরি হয়েছে বিশাল সব আগুনের কুণ্ডলী।

এক প্রত্যক্ষদর্শী জানান, দেখে মনে হচ্ছে এখানে যুদ্ধ শুরু হয়ে গেছে।

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম তাস জানিয়েছে, বিস্ফোরণের কারণ এখন পর্যন্ত জানা যায়নি। তবে এর কারণ জানতে এরইমধ্যে তদন্ত শুরু হয়েছে। প্রদেশটির গভর্নর নিজে বিষয়টি তদারকি করছেন বলেও উল্লেখ করা হয়। এছাড়া স্থানীয়দের ঘটনাস্থল এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ