Bnanews24.com
Home » শোকাবহ আগস্ট উপলক্ষ্যে নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের বৃক্ষরোপণ কর্মসূচি
শিক্ষা সব খবর

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের বৃক্ষরোপণ কর্মসূচি

বিএনএ, নোবিপ্রবি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার (১৫ আগস্ট) বেলা ১২টায় নোবিপ্রবি মেডিকেল সেন্টার প্রাঙ্গণে ৩০০টি বিভিন্ন জাতের ফলজ, বনজ, ঔষধী ও সৌন্দর্য বর্ধণ গাছের চারা রোপণ করা হয়।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এছাড়াও উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: ফরিদ মিয়াসহ এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সবুজায়ন উদ্যোগের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা হয়। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এ ধরণের উদ্যোগকে আমি স্বাগত জানাই। এ ধরণের কর্মসূচির মাধ্যমে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রিণ ক্যাম্পাস’ স্লোগানটির বাস্তবায়ন আরও বেগবান হবে। শোকের মাসে অফিসার্স এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এই বৃক্ষরোপন কর্মসূচির সফলতা কামনা করছি ও আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।’

উল্লেখ্য, বাদ যোহর অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ১৯৭৫ সালের ১৫ আগস্ট
বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়ার আয়োজন করা হয়।
বৃক্ষরোপণ কর্মসূচিতে সহযোগিতা করেছে উপকূলীয় বন বিভাগ নোয়াখালী এবং চন্দ্রকলি, নোয়াখালী।

বিএনএ/ শাফি, এমএফ