Bnanews24.com
Home » শ্রদ্ধাভরে ইবিতে জাতীয় শোক দিবস পালন
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষা সব খবর

শ্রদ্ধাভরে ইবিতে জাতীয় শোক দিবস পালন

বিএনএ, ইবি: যাথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২২ পালিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবনের সামনে থেকে এক শোক র‍্যালি নিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট), শাপলা ফোরাম, বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, কর্মকর্তা সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, ইবি ল্যাব স্কুল এন্ড কলেজ, ইবি শাখা ছাত্রলীগ, ইবি প্রেসক্লাব, ইবি রিপোর্টার্স ইউনিটি এবং বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট ও ইবি ছাত্রলীগের পক্ষ থেকে গণভোজন এবং অসচ্ছল, এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও যোহরের নামাজের পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিএনএ/তারিক, এমএফ