Bnanews24.com
Home » আলোর মানচিত্রে বঙ্গবন্ধু
আওয়ামী লীগ টপ নিউজ সব খবর

আলোর মানচিত্রে বঙ্গবন্ধু

আলোর মানচিত্রে বঙ্গবন্ধু

বিএনএ ডেস্ক: স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আলোর মানচিত্র স্মরণ করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাত ১২টা এক মিনিটে জাতীয় সংসদ ভবনের সামনে এ কর্মসূচী পালন করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন প্রথমবারের মত এ আয়োজন করে।

মধ্যে রাতে মোমবাতির আলোয় বাংলাদেশের মানচিত্র ফুঁটিয়ে তোলা হয়। তার মাঝে বসিয়ে দেয়া হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। মোমবাতি প্রজ্বলনের পর দারুণ এক চিত্রকর্ম ভেসে ওঠে সেখানে। এ কর্মসূচীর উদ্ধোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তার সঙ্গে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। আগত অতিথিদের সাথে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার সংসদ সদস্যরা।

১৫ আগস্ট উপলক্ষে সেখানে আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনীরা পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন, তাদেরকে খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে। বলেন, বঙ্গবন্ধুর রক্ত শেখ হাসিনা আজ বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। তার হাতকে শক্তিশালী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

এসময় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করাসহ তিন দফা দাবি পেশ করেন ঢাকা উত্তর সিটির মেয়র। আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু এক চেতনার নাম। ঘাতকের বুলেটে সেই চেতনা মুছে ফেলা যাবে না। যতদিন বাংলাদেশ থাকবে শেখ মুজিবের আদর্শ ততদিন বাংলার মানুষ ধারণ করবে।

১৫ আগস্ট উপলক্ষ এসময় মানিক মিয়া এভিনিউতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এছাড়া ১৫ আগস্টের শহীদের জীবন গাথা নিয়ে ভিন্নধর্মী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার মাহফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

বিএনএ/এ আর