33 C
আবহাওয়া
১০:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রৌশন ফকির দরগাহ্ মাদ্রাসায় শোক দিবসে মিলাদ মাহফিল ও সভা

রৌশন ফকির দরগাহ্ মাদ্রাসায় শোক দিবসে মিলাদ মাহফিল ও সভা

ছাগলনাইয়ার রৌশন ফকির দরগাহ্ মাদ্রাসার উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও মিলাদ মাহফিল

বিএনএ, ফেনী : ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা, বাংলাদেশ নামক রাস্ট্রের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ছাগলনাইয়া মহামায়া ইউপিস্থ রৌশন ফকির দরগাহ মাদ্রাসার আয়োজনে খতমে কোরআন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৫ আগস্ট) সন্ধ্যায় অত্র মাদ্রাসার হল রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সদস্য,বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।

ছাগলনাইয়ার রৌশন ফকির দরগাহ্ মাদ্রাসার উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও মিলাদ মাহফিল

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গরীবশাহ্ হোসেন চৌধুরী বাদশা, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান মিনু, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাঈন উদ্দিন মাস্টার, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শাহজাহান স্বপন, পৌর যুবলীগের সভাপতি কাজী নুরুল আলম, মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সী নাসির উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এম. মোস্তফা। সঞ্চালনা করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও ফেনী জেলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্য আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, ১৫ আগস্ট ১৯৭৫ সালে যদি বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যা না করতো তাহলে আজ এই বাংলাদেশ অন্যান্য দেশের মত আরো উন্নত দেশে রুপান্তরিত হতো।বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসি নেতৃত্বে অর্থনৈতিকভাবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশক। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অর্থনৈতিকভাবে আরও অনেক এগিয়ে যেত বাংলাদেশ।

তিনি আরো বলেন, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্য-আয়ের দেশে পরিণত করতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ এর সফল বাস্তবায়ন সুসম্পন্ন হতে চলেছে। ২০৪১ সালে দেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে ‌‘রূপকল্প ২০৪১’ এর বাস্তবায়নে বিশাল কর্মযজ্ঞ চলছে। এসব কিছু বাস্তবায়িত হলেই বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার ভবিষ্যত প্রজন্মের জন্য সুখি সমৃদ্ধ উন্নত দেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দের্শিত পথে সকল উন্নয়ন কর্মকাণ্ড পরিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য সকলের প্রতি আহবান জানান।

তাছাড়া করোনাকালীন সময় সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার ।

দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন, রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার মাওলানা মনজুরুল মাওলা। খতমে কোরআন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল শেষে গনভোজের আয়োজন করা হয়।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দীন, ওজি, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ