29 C
আবহাওয়া
৬:৫৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » মধ্যরাতে চুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

মধ্যরাতে চুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল


বিএনএ, চুয়েট: সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে দাবি করে রোববার দিবাগত মধ্যরাতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

জানা যায়, রোববার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন। উক্ত আন্দোলনে হামলা এবং তাদের অবস্থানের সাথে সহাবস্থান করে চুয়েটেও বিক্ষোভ মিছিল বের হয়। রোববার দিবাগত রাত তিনটার দিকে বিভিন্ন হল থেকে ছাত্ররা এসে জড়ো হন বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর এলাকায়। এরপর সমবেত হয়ে বিভিন্ন ছাত্র হলের সামনে দিয়ে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর পর্যন্ত মিছিল করেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদেরকে।

পুরকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহফুজার রহমান মোহাব্বত বলেন, বৈষম্য বিরোধী কোটা আন্দোলন শিক্ষার্থীদের ন্যায্য দাবি না মেনে যেভাবে রাজাকারের বংশধর বলা হয়েছে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী ভাইদের ওপর হামলার প্রতিবাদ স্বরুপ আমাদের মাঝ রাতে মিছিল। আমরা মনে করছি সরকার সাধারণ শিক্ষার্থীদের অধিকারের ব্যাপারে সচেতনভাবেই কটাক্ষ করেছে। তাই কোটার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত আমরা চুয়েটিয়ানরা মাঠে থাকবো ইনশাআল্লাহ। সামনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে বৃহৎ আন্দোলন গঠনে সহায়তা করবো।’

উল্লেখ্য, গত ৫ মে সরকারি প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে মুক্তিযোদ্ধাসহ অন্য কোটা বাতিল করে জারি করা পরিপত্র অবৈধ ঘোষণা করেছেন উচ্চ আদালত। ফলে সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটাসহ মোট ৫৬ শতাংশ কোটা বহাল থাকছে। বিষয়টিকে বৈষম্য আখ্যা দিয়ে এরই প্রতিবাদে দেশজুড়ে কোটা সংস্কার আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

বিএনএ/ ইয়াসির,ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার