31 C
আবহাওয়া
৫:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ফের ২ মাস পেছাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ফের ২ মাস পেছাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ফের ২ মাস পেছাল

বিএনএ,চট্টগ্রাম: করোনা পরিস্থিতিতে আবারও পিছিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ২০ থেকে ২৭ আগস্ট পর্যন্ত অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষার তারিখ আরো দুই মাস পেছানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই)বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া বলেন, করোনা পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় আমরা ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছি। নতুন তারিখ অনুযায়ী আমাদের পরীক্ষাগুলো হবে ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত।

এরআগে বুধবার (১৪ জুলাই) রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়। যেদিন যে ইউনিটের পরীক্ষা: ২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট। ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট। ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে মোট আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন শিক্ষার্থী।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ