31 C
আবহাওয়া
১১:২৩ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন


বিএনএ, আনোয়ারা : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় রায়পুর ইউনিয়নের উঠান মাঝির ঘাটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (১৫ এপ্রিল) দুপুর ১টার দিকে ঘাটের খালেদার বাপের বাসা থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানান স্থানীয়রা। পরে আগুন পল্লীতে ছড়িয়ে পড়ে।

আগুনে সাগরের মাছ ধরার সব সম্বল পুড়ে সাগর পাড়ে চলছে হাহাকার।

প্রত্যক্ষদর্শীরা জানান, সবাই নিজেদের মতো করে ঘাটে কাজ করছিলো এমন সময় একটি বাসা থেকে ধোঁয়া উঠতে দেখা যায়। এসময় কিছু বুঝে উঠতে না উঠতে আগুন ছাড়িয়ে দিকে ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্ত এনাম জানান, আমার একটি মুদির দোকান, একটি তেলের দোকান এবং একটি সেলুনসহ তিনটা দোকান পুড়ে গেছে। আগুনে এই ঘাটের প্রায় ৮০টা বাসা এবং ৮টি দোকান পুড়ে গেছে। এঘটনায় জাল, এবং বিভিন্ন মালামালসহ সব মিলিয়ে পৌনে ২কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

দেলোয়ার নামের আরেক ক্ষতিগ্রস্ত জানান, সাগরে মাছ ধরার সব কিছু পুড়ে গেছে। জাল রশি সব পুড়ে শেষ হয়ে গেছে আমার। নাই বলতে কিছুই নাই আমার এখন।

আনোয়ারা ফায়ার সার্ভিসের কর্তব্যরত অফিসার তানভীর হোসেন জানান, ১টা ২০মিনিটের দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা রওনা হয়। ঘন্টা খানেকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে তবে ক্ষয়ক্ষতির বিষয়ে এখনো কিছু বলা যাচ্ছে না।

আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী জানান, আগুনের বিষয়টি খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে পরিষদ থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান করা হবে।

বিএনএনিউজ/নাবিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ