27 C
আবহাওয়া
৪:০৮ পূর্বাহ্ণ - মে ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মহাসড়ক বিক্রি করা প্রতারক গোলাম ফারুক গ্রেফতার

মহাসড়ক বিক্রি করা প্রতারক গোলাম ফারুক গ্রেফতার

মহাসড়ক বিক্রি করা প্রতারক গোলাম ফারুক গ্রেফতার

বিএনএ, ঢাকা: মহাসড়কের জমি ক্রয়-বিক্রয়সহ ব্যাংকে বন্ধক দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক ও হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি মো. গোলাম ফারুককে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে রাজধানীর উত্তরা থেকে এক সহযোগীসহ ফারুককে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান, সম্প্রতি মেরুল বাড্ডা এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে একটি হত্যাচেষ্টার ঘটনা ঘটে। ফারুক ও তার সহযোগী ফিরোজ আল মামুনও (৩৫) ওই ঘটনায় দায়ের করা মামলার আসামি।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বাড্ডা এলাকায় ভীতি প্রদর্শন, চাঁদাবাজি, প্রতারণার ঘটনায় নিজেদের সংশ্লিষ্টতার পাশাপাশি জালিয়াতির মাধ্যমে মহাসড়কের জমি হাতিয়ে নেয়া, তা বিক্রি করে ও ব্যাংকে বন্ধক রেখে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করেছেন।

ফারুকের সহযোগী ফিরোজ আল মামুন
ফারুকের সহযোগী ফিরোজ আল মামুন

র‌্যাব জানায়, গোলাম ফারুক গাড়ির ব্যবসা করতেন। এ জন্য তিনি একটি বিদেশি ব্যাংক থেকে ৭ কোটি টাকা ঋণ নেন। পরে সময়মতো ঋণ পরিশোধ না করায় ব্যাংক তাকে সম্পত্তি বন্ধক রাখার জন্য চাপ দেয়। এ সময় ফারুক ভুয়া দলিল করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আজমপুর অংশের একটি সরকারি জমি নিজের স্ত্রীর নামে করে নেন। সেই জমি ব্যাংকে বন্ধক রেখে এর বিপরীতে আবার ১৫ কোটি টাকা ঋণ নেন তিনি।

২০১৩ সালে ব্যাংকটি ঋণের অর্থ আদায়ে বন্ধকি জমি নিলামে বিক্রির নোটিশ জারি করলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এ নিয়ে ভূমি মন্ত্রণালয় একটি তদন্ত কমিটিও গঠন করে।

র‌্যাব জানায়, গোলাম ফারুকের বিরুদ্ধে প্রতারণা ও হত্যাচেষ্টাসহ নানা অভিযোগে মোট ৮টি মামলা আছে। এ ছাড়া তার তার অন্যতম সহযোগী ফিরোজ আল মামুনের বিরুদ্ধে উত্তরা এলাকার কয়েকটি কিশোর গ্যাংকে পৃষ্ঠপোষকতা করার অভিযোগ রয়েছে।

বিএনএ/ এ আর

 

Loading


শিরোনাম বিএনএ