34 C
আবহাওয়া
৭:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মাদক মামলায় তিন রোহিঙ্গার কারাদণ্ড

মাদক মামলায় তিন রোহিঙ্গার কারাদণ্ড

কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ দক্ষিণ লম্বরী ঘাট থেকে ৮ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ৩ রোহিঙ্গাসহ চার আসামির ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে দুই লাখ টাকা করে নগদ অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে এ রায় ঘোষণা করেন কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ভোলা চরফ্যাশন দৌলতপুরের মৃত সোবাহান হাওলাদারের ছেলে মোহাম্মদ আলী, মিয়ানমারের মংডু আলীটানজু হাসুরাতা এলাকার আবুল বশরের ছেলে হাফিজ উল্লাহ, আকিয়াবের বুচিদং কিতার বিলের বাসিন্দা মৃত নজু মিয়ার ছেলে মোহাম্মদ জামিল ও মংডুর নারির বিলের মৃত হোসেনের ছেলে বদি আলম।

আসামিদের পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সাঈদ হোসেন, এডভোকেট মোহাম্মদ আলী ও মইনুল আমিন। রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম।

পিপি ফরিদুল আলম জানান, ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর টেকনাফ দক্ষিণ লম্বরী ঘাট থেকে ৮ লাখ ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭। এ ঘটনায় ২৭ সেপ্টেম্বর চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন টেকনাফ অস্থায়ী ক্যাম্পের ডিএডি নাজমুল হুদা।

২০১৮ সালের ১৮ আগস্ট অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই মনজুরুল হক। ২০১৯ সালের ৯ মে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মতে অভিযোগ প্রমাণিত হওয়ায় চার আসামির সাজা দিয়েছেন বিজ্ঞ বিচারক।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ