30 C
আবহাওয়া
১২:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ডেরেক শোলের সাক্ষাৎ

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ডেরেক শোলের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ও পররাষ্ট্র দপ্তরের কাউন্সিলর ডেরেক এইচ শোলে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

এরআগে মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সিনিয়র নীতি উপদেষ্টা ডেরেক শোলে দুই দিনের সরকারি সফরে ঢাকায় এসে পৌছান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন ডেরেক শোলে এবং ইউএসএআইডি অ্যাডমিনিস্ট্রেটরের কাউন্সেলর ক্লিনটন হোয়াইটকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান।

সফরকালে শোলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে পৃথক বৈঠক করার কথা রয়েছে।

এই সফরের উদ্দেশ্য দ্বিপাক্ষিক এবং সরকার টু সরকার সম্পর্ক জোরদার করা এবং রোহিঙ্গাদের মানবিক সহায়তার উপর গুরুত্বারোপ করা। এর আগে, মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্রের কার্যালয় বলেছিল, কাউন্সেলর তার ঢাকা সফরে রোহিঙ্গা সংকট মোকাবিলায় সহায়তা এবং যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে নিরাপত্তা অংশীদারিত্বের সমন্বয় নিয়ে আলোচনা করবেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ