26 C
আবহাওয়া
১১:০৪ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় ৪৭৮২ জনের মৃত্যু

বিশ্বে করোনায় ৪৭৮২ জনের মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজার ৭৮২ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ২৭ হাজার ৭০৮ জনে।

একই সময়ে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ১৭৭ জন। এতে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২৭ কোটি ১০ লাখ ১৯ হাজার ৭৯২ জনে দাঁড়ালো।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটা। সংস্থাটির তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৯ লাখ ৮৭ হাজার ১৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৮ লাখ ১৯ হাজার ১২৫ জনের।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে আছে ভারত। দেশটিতে শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৩ হাজার ৫০৮ জন। এছাড়া মারা গেছে ৪ লাখ ৭৫ হাজার ৬৪০ জন।

মৃত্যুতে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে শনাক্ত হয়েছে ২ কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৪৯ জন। মারা গেছে ৬ লাখ ১৬ হাজার ৯৮০ জন।

এছাড়া, যুক্তরাজ্যে মারা গেছে ৩৮ জন এবং সংক্রমিত হয়েছে ৫৪ হাজার ৬৬১ জন। জার্মানিতে ২৮ হাজার ৮০৪ জন আক্রান্ত হয়েছে এবং ২৬০ জন মারা গেছে। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৫৫৮ জন এবং মারা গেছে ১ হাজার ১২১ জন। ইউক্রেনে ৪ হাজার ৭৩ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৮৮ জন।

পাশাপাশি করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৪২ জন, তুরস্কে ১৭১ জন, ফিলিপিন্সে ৬১ জন,ভিয়েতনামে ২৪২ জন পোল্যান্ডে ২৯ জন এবং মেক্সিকোতে ৫২ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা শনাক্ত হয়। দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ