27 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২১, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে চেয়ারম্যানসহ বিএনপি নেতাকর্মীর নামে আ.লীগ নেতার মামলা

বোয়ালখালীতে চেয়ারম্যানসহ বিএনপি নেতাকর্মীর নামে আ.লীগ নেতার মামলা

বোয়ালখালীতে চেয়ারম্যানসহ বিএনপি নেতাকর্মীর নামে আ.লীগ নেতার মামলা

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালীতে আহলা করলডেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব মো. হামিদুল হক মান্নানসহ ২৭ বিএনপি নেতাকর্মীর নামে ও অজ্ঞাত ২০/২২ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। আমুচিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে উপজেলার আমুচিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কানুনগোপাড়া-পটিয়া সড়কে পথরোধ করে হত্যার উদ্দেশ্য মারধর, ভয়ভীতি প্রদর্শনসহ ককটেল বিস্ফোরণ করে জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়েছে মামলায়।

পুলিশ ঘটনাস্থল থেকে ২টি ছোট টিনের কৌটা সদৃশ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ৮টি বিভিন্ন সাইজের কাঁচের টুকরো এবং ৬টি বিভিন্ন সাইজের গাছের লাঠি ও ৫টি ভাঙা ইটের টুকরো উদ্ধার করেছে বলে মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: এক্সপ্রেসওয়েসহ চট্টগ্রামের ১২ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আছহাব উদ্দিন বলেন, বাদীর লিখিত এজাহার পেয়ে রাতেই মামলা রুজু করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে গত ২ নভেম্বর শাকপুরা ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. নাছির উদ্দিন বাদী হয়ে উপজেলা বিএনপির ১৫ জনের নামে ও অজ্ঞাত আরও ৭০-৮০ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে শাকপুরা আরাকান সড়কে প্রায় একই ধরণের ঘটনা উল্লেখ করে মামলা দায়ের করেছিলেন।

আরও পড়ুন: রাউজানে সাপের কামড়ে প্রাণ গেল শিশুর

এছাড়া গত ৩১ জুলাই শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এসএম জাহাঙ্গির বাদী হয়ে ১২জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ১৪০-১৬০ জনকে অজ্ঞাত আসামী করে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেছিলেন। এ মামলায় এ পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার ব্যাপারে বোয়ালখালী উপজেলা বিএনপির আহ্বায়ক মো. ইসহাক চৌধুরী নিন্দা জানিয়ে বলেন, দলের নেতাকর্মীরা এ ধরনের কোনো ঘটনাই ঘটায়নি। একের পর এক মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর দমন নিপীড়ন চালানো হচ্ছে।

বিএনএনিউজ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ