20 C
আবহাওয়া
৭:২৫ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবি ‘চ’ ইউনিটে পাস ২৫৮ জন

ঢাবি ‘চ’ ইউনিটে পাস ২৫৮ জন

১ অক্টোবর শুরু ঢাবি ভর্তি পরীক্ষা

বিএনএ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় পাস করেছেন মাত্র ২৫৮ জন শিক্ষার্থী। মোট শিক্ষার্থীর তুলনায় যা ২.৫৬ শতাংশ। এতে ফেল করেছেন ৯৭.৪৪ শতাংশ শিক্ষার্থী।

রোববার (১৪ নভেম্বর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর ‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় ১০ হাজার ৬৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছিলেন। তাঁদের মধ্যে মাত্র ২৫৮ জন পাস করেছেন।

‘চ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরী আজাদ রামী। ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছে ৯০ দশমিক ২৫ নম্বর। দ্বিতীয় হয়েছেন সরকারী নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মারিয়াম মালিহা। ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছে ৮৪ দশমিক ২৫ নম্বর। তৃতীয় হয়েছেন জয়পুরহাট সরকারী কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু। ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছে ৮০ দশমিক ৭৫ নম্বর।

যেভাবে ফলাফল জানা যাবে:

‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্র/ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তাছাড়াও, আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU CHA টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

ছাত্র/ছাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখসমূহ:

(ক) পাশকৃত সকল ছাত্র/ছাত্রীদের আগামী ১৬ নভেম্বর থেকে ২৩ নভেম্বর এর মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ নভেম্বর, ২০২১ হতে ২২ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ নভেম্বর, ২০২১ হতে ২২ নভেম্বর, ২০২১ পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ
অসাধু ব্যবসায়ীদের কারসাজিরোধে ভোক্তাদেরও সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর প্রাথমিকভাবে বন্ধ করা হবে ৫০০ ইটভাটা পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন ৯ মার্চ ইউক্রেনের চেয়ে ৬ গুণ বেশি নারী-শিশু নিহত গাজায় ব্যবসায়ী সমিতিগুলো সহযোগিতা করলে  দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখা সম্ভব--সমাজকল্যাণ মন্ত্রী পবিত্র শবে বরাতের নামাজের নিয়ত, নিয়ম ও দোয়া শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ রোহিঙ্গা শিশুর মৃত্যু মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক রাউজান স্কুল প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত