30 C
আবহাওয়া
৭:৫৫ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » কাতার বিশ্বকাপ নিশ্চিত করল বেলজিয়াম

কাতার বিশ্বকাপ নিশ্চিত করল বেলজিয়াম

কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে বেলজিয়াম

বিএনএ,স্পোর্টসডেস্ক : বিশ্বকাপ বাচাইয়ে ইউরোপ অঞ্চলের গ্রুপ “ই” এর ম্যাচে এস্তোনিয়াকে ৩-১ গোলে হারিয়েছে বেলজিয়াম। শনিবার(১৩ নভেম্বর) রাতে বেলজিয়ামের কিং বাউডোইন স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

৭ খেলায় ৬ জয় ও ১ ড্রতে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের শির্ষে বেলজিয়াম।

বেলজিয়ামের হয়ে প্রথমার্ধে গোল করে ক্রিস্তিয়ান বেনতেক। দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে ইয়ানিক কারাসকো। এরিক সোর্গা এস্তোনিয়ার হয়ে গোল করে ব্যবধান কমান। শেষে জয়সূচক গোল করেন  তোরগান আজার।

ম্যাচের এগারতম মিনিটে বেনতেক গোল করলে এগিয়ে যায় বেলজিয়াম। সতীর্থের বাড়ানো বল ঝাঁপিয়ে ঠেকালেও বল হাতে রাখতে পারেননি এস্তোনিয়ার গোলরক্ষক। গোলমুখে আলতো টোকায় জালে পাঠান ক্রিস্টাল প্যালেসের এই স্ট্রাইকার।এরপর গোলের দুটি সুযোগ পেয়েও গোল করতে পারেনি এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধের ৫৩ তম মিনিটে আবারও এগিয়ে যায় রবার্তো মার্টিনেজের শির্ষরা। ডি-বক্সের বাইরে থেকে জোরালো উঁচু শটে ব্যবধান দ্বিগুণ করেন ইয়ানিক কারাসকো।

একের পর এক আক্রমণ ঠেকাতে ব্যস্ত থাকা এস্তোনিয়া । ৭০তম মিনিটে ফেভারিটদের চমকে দেয় ফিফা র‌্যাঙ্কিংয়ের ১০৫ নম্বর দলটি।বেলজিয়ামের  গোলরক্ষক থিবো কোর্তোয়া প্রথমে রুখে দিলেও ফিরতি বল জালে পাঠান এরিক সোর্গা।
বিশ্বকাপ নিশ্চিত করেছে বেলজিয়াম

এর চার মিনিট পর আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। বক্সে কেভিন ডি ব্রুইনের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন তোরগান আজার।

আরেক ম্যাচে বেলারুশকে ৫-১ গোলে উড়িয়ে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ওয়েলস। ১১ পয়েন্ট নিয়ে তিনে চেক রিপাবলিক। এই দুই দলেরই টিকে আছে প্লে-অফের সম্ভাবনা।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ