29 C
আবহাওয়া
৬:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু হত্যার সাথে কয়েকটি পক্ষ জড়িত: শ্যামল দত্ত

বঙ্গবন্ধু হত্যার সাথে কয়েকটি পক্ষ জড়িত: শ্যামল দত্ত

বঙ্গবন্ধু হত্যার সাথে কয়েকটি পক্ষ জড়িত শ্যামল দত্ত

বিএনএ, চট্টগ্রাম: জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, বঙ্গবন্ধু হত্যার সাথে কয়েকটি পক্ষ জড়িত রয়েছে। তার মধ্যে রয়েছে দেশি-বিদেশি চক্র এবং এ দেশের রাজনৈতিক গোষ্ঠী ও ব্যক্তিরা। বঙ্গবন্ধু হত্যার অন্যতম কারণ ’৭২ এর সংবিধান।

তিনি বলেন, বাংলাদেশ এখনো মুক্তিযুদ্ধের মূল চেতনায় ফিরে আসতে পারেনি। আমাদের সংবিধানও ’৭২ এর সংবিধান নয়। বঙ্গবন্ধুর হত্যাকারী হিসেবে যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা মাঠ পর্যায়ের স্বঘোষিত ঘাতক। বঙ্গবন্ধু হত্যা মামলায় হত্যার মূল পরিকল্পনাকারী, প্রশ্রয় ও মদদদানকারী, হত্যার বেনিফিসিয়ারিরা এখনো পর্দার আড়ালেই থেকে গেছে।

সোমবার (১৪ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাবেক সভাপতি আলী আব্বাস, সাংবাদিক মোস্তাক আহমেদ, রিয়াজ হায়দার চৌধুরী, ওমর কায়সার, এম. নাসিরুল হক, আসিফ সিরাজ ও ডেইজী মওদুদ।

শ্যামল দত্ত বলেন, বীর প্রসবিনী চট্টগ্রাম বঙ্গবন্ধুর অত্যন্ত প্রিয় এবং বিশ্বস্ত একটি জায়গা। মাস্টার দা ও প্রীতিলতার বুনা বিপ্লবের বীজ বঙ্গবন্ধুর মাধ্যমে বটবৃক্ষে পরিণত হয়। যেকোনো আন্দোলন সংগ্রাম চট্টগ্রাম থেকেই তিনি সূচনা করেছেন। চট্টগ্রামকে ঘিরে রয়েছে তাঁর অসংখ্য স্মৃতি।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক এম. সরওয়ারুল আলম সোহেল, গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী ও মঞ্জুরুল আলম মঞ্জুসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

এদিকে, মঙ্গলবার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বেলা ১১টায় চট্টগ্রামের প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হবে। এরপর ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ