Bnanews24.com
Home » জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইবির আলোচনা সভা অনুষ্ঠিত
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষা সব খবর

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইবির আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইবির আলোচনা সভা অনুষ্ঠিত

বিএনএ, ইবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৪ আগস্ট) বিকেল ৪টায় খালেদা জিয়া হলের টিভি রুমে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় হল প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষক মাহবুবা সিদ্দিকার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আসাদুজামান’সহ হলের আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুকে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও কাম খতিব ড. শোয়াইব আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘আগস্ট মাস অনুতাপের মাস অনুসূচনার মাস। যারা বঙ্গবন্ধুকে মেরেছে তারা শুধু তাকেই মেরে ফেলেনি তারা বাংলাদেশকে মেরে ফেলেছে, বাংলাদেশকে ক্ষতবিক্ষত করেছে। কারণ বঙ্গবন্ধু ছিলেন দেশের প্রতিচ্ছবি ও গরীবের অনুভূতি। বাংলাদেশের আজকের এতো এতো উন্নয়ন এর প্রথম বীজটিই বপন করেছিলেন বঙ্গবন্ধু।

তিনি আরো বলেন, একজন মানুষ রাজনৈতিক ভাবে বিভিন্ন মতাদর্শে বিশ্বাসী হতে পারে কিন্তু বঙ্গবন্ধুর প্রকৃত ইতিহাস জানলে তাকে এমন কোন মানুষ নেই যে অস্বীকার করতে পারবে। তাই আমি আমাদের শিক্ষার্থীদের বলবো তোমারা বঙ্গবন্ধু সম্পর্কে বেশি বেশি পড়াশোনা করবে তাহলে বাংলাদেশের সাথে বঙ্গবন্ধু কতটা সম্পর্কিত এবং দেশের মানুষের জন্য তার আত্মত্যাগ ঠিক কতটুকু তা জানতে পারবে।’

বিএনএ/তারিক, এমএফ