23 C
আবহাওয়া
৮:১৬ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » আদালতে নিজেকে নির্দোষ দাবি ট্রাম্পের

আদালতে নিজেকে নির্দোষ দাবি ট্রাম্পের

ট্রাম্প

বিএনএ, বিশ্বডেস্ক : আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) মার্কিন সরকারের গোপন তথ্য অপব্যবহার করার ৩৭টি অপরাধমূলক অভিযোগের বিচারের জন্য মায়ামির আদালতে হাজির  তাকে গ্রেপ্তার দেখানো হয়।

ট্রাম্পের বিরুদ্ধে ৩৭টি সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে। অভিযোগের মধ্যে রয়েছে ইচ্ছাকৃতভাবে জাতীয় প্রতিরক্ষা তথ্য সংরক্ষণ, ন্যায়বিচারে বাধা, এবং সাক্ষী টেম্পারিং। ট্রাম্প আনুষ্ঠানিকভাবে তার বিরুদ্ধে উত্থাপিত কয়েক ডজন অভিযোগ অস্বীকার করেছেন।

প্রসিকিউটররা ট্রাম্পকে অভিযুক্ত করেছেন যে তিনি ইচ্ছাকৃতভাবে মার্কিন সরকারের গোপনীয়তাগুলিকে ভুলভাবে ব্যবহার করেছেন এবং তাদের ফিরে আসা ঠেকানোর পরিকল্পনা করছেন।

ট্রাম্পের অ্যাটর্নি টড ব্লাঞ্চ বিচারককে বলেছেন, আমরা অবশ্যই দোষী না হওয়ার আবেদন করছি।

শুনানির সময় মুখ গোমড়া করে বসেছিলেন ট্রাম্প। এ সময় তিনি কোনো কথা বলেননি। প্রায় ৪৫ মিনিট ধরে শুনানি চলে। এরপর আদালত থেকে বের হয়ে একটি কিউবান রেস্তারাঁয় প্রবেশ করেন তিনি। এ সময় উপস্থিত সমর্থকেরা ট্রাম্পকে অগ্রিম জন্মদিনের শুভেচ্ছা জানান। বুধবার ট্রাম্পের জন্মদিন। এ সময় সবার জন্য খাবার দিতে বলেন তিনি। পরে ব্যক্তিগত বিমানে চড়ে নিউ জার্সির উদ্দেশে যাত্রা করেন।

মায়ামির আদালতে এ বিচারকার্য চলছে। সেখানে কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

ট্রাম্প এখন আবার প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য তৈরি হচ্ছেন এবং এসব অভিযোগকে “নির্বাচনে হস্তক্ষেপ” বলে বর্ণনা করেছেন। ট্রাম্পই হলেন প্রথম মার্কিন রাষ্ট্রপতি যিনি ফেডারেল অভিযোগের মুখোমুখি হলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ