34 C
আবহাওয়া
৮:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে অপহরণকারী গ্রেপ্তার, শিশু উদ্ধার

চট্টগ্রামে অপহরণকারী গ্রেপ্তার, শিশু উদ্ধার

চট্টগ্রামে অপহরণকারী গ্রেপ্তার, শিশু উদ্ধার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে হাছিবুল ইসলাম(২০) নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার ( ১৩ জুন ) রাত সাড়ে ১২টার দিকে নগরীর চান্দগাঁও থানাধীন মোজাফফর কলোনি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয় অপহৃতা লিজা মনি (১৩)কে। গ্রেপ্তার হাছিবুল বরিশালের বাকেরগঞ্জ থানার কলসকাটি এলাকার মো. বশির উল্লাহ’র ছেলে।

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গত ১৮ মে মায়ের সাথে রাগ করে বাড়ি থেকে বের হয়ে যায় জনৈক মো. জামাল উদ্দিনের ১৩ বছরের কন্যা লিজা মনি। খোঁজাখুজি করে না পেয়ে ৫ জুন লিজার মামা তারেক মিয়া কক্সবাজারের পেকুয়া থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। ৯ জুন অভি নামে ইমু আইডি দিয়ে অপরিচিত ব্যক্তি তারেকের কাছে তার ভাগ্নির হারিয়ে যাওয়ার বিষয়ে খোঁজখবর নেয়।

তিনি বলেন, ১০ জুন পুনরায় মেরাজ নামে ইমু আইডি হতে লিজার ১ টি ছবি পাঠায় এবং জানায় তোমার ভাগ্নি আমার কাছে আছে, তোমার ভাগ্নিকে ফেরত পেতে হলে আমাকে ২ লাখ টাকা ৫ দিনের মধ্যে দিতে হবে না হলে তোমার ভাগ্নিকে আর ফেরত পাবে না। তারপর দাবিকৃত টাকা আদায়ের জন্য বারবার মেসেজ দিয়ে চাপ প্রয়োগ করতে থাকে। লিজার মামা তারেক অপহরণকারীকে গ্রেপ্তার এবং লিজাকে উদ্ধারের জন্য র‌্যাবের কাছে আবেদন করেন। অপহরণকারীকে গ্রেপ্তার এবং লিজাকে উদ্ধারের জন্য গোয়েন্দা নজরদারী এবং ছায়াতদন্ত শুরু করে র‌্যাব।

তিনি আরও বলেন,  নজরদারীর এক পর্যায়ে চাঁদা দাবীকারী মো. হাছিবুল ইসলাম চান্দগাঁও থানাধীন মোজাফফর কলোনির অন্তর্গত একটি বাসায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে গত ১৩ জুন তাকে গ্রেপ্তার এবং তার বাসা হতে লিজা মনিকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার হাছিবুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, লিজা মনি গত ২৮ মে মায়ের সাথে রাগ করে তার ফুপু সায়মার পরিচিত মো. হাছিবুল ইসলামের বাসায় বসবাস করে ১টি ফ্যাক্টরিতে চাকুরিরত ছিল এবং তার পরিবারের সাথে কোন প্রকার যোগাযোগ করেনি।

লিজা তার পরিবারের সাথে যোগাযোগ করছে না এইসুযোগ নিয়ে সুকৌশলে হাছিবুল অপহরণকারী সেজে লিজার মামার ইমু আইডি সংগ্রহ করে মেসেজ পাঠিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। আটককৃত আসামির হাতে থাকা মোবাইলে ইমু আইডি হতে লিজার মামা তারেকের কাছে প্রেরিত মুক্তিপণের বিভিন্ন মেসেজের ২৪ টি স্ক্রীণশটের কপি উদ্ধার করা হয় বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ