Bnanews24.com
Home » আজিজ, কালু ও সাহাব উদ্দিনসহ ৮ জলদস্যূ আটক
অপরাধ চট্টগ্রাম টপ নিউজ সব খবর

আজিজ, কালু ও সাহাব উদ্দিনসহ ৮ জলদস্যূ আটক

দুর্র্ধর্ষ জলদস্যূ আজিজ ও কালু বাহিনীর ৮ সদস্য আটক

বিএনএ ডেস্ক: চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় থেকে জলদস্যূ আজিজ বাহিনীর প্রধান আজিজ, কালু বাহিনীর প্রধান গুরা কালু ও সাহাব উদ্দিন বাহিনীর প্রধান সাহাব উদ্দিনসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, লুণ্ঠিত জাল ও ১ টি ট্রলার উদ্ধার করা হয়।

র‍্যাব-৭ জানায়, চট্টগ্রাম ও কক্সবাজার উপকূলে জলদস্যু বাহিনীগুলো সাধারণ লবণচাষী ও জেলেদের উপর নির্যাতন ও চাঁদাবাজি করে আসছিলো। ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে গত ১৩ ও ১৪ মে বাঁশখালী, পেকুয়া, ও কুতুবদিয়ার উপকূলীয় অঞ্চলের স্থল ও সাগর পথে অভিযান চালায় র‌্যাব-৭।

৪৮ ঘন্টার সেই অভিযানে ডাকাত কালু প্রকাশ ওরফে গুরা কালু (৪০), আজিজুল হক অংক (৪৬), সাহাব উদ্দিন (৪৭), নুরুল বশর (৩২), শহিদুল ইসলাম (২৮), নেজাম উদ্দিন (২৯), ছলিম উল্লাহ প্রকাশ বাবুল (৫৫) ও জিয়াবুল হক জিকুকে (৫০) আটক করতে সক্ষম হয়। তাদের দেয়া তথ্যে ৩টি ওয়ান শুটারগান, ১টি দুনলা বন্দুক, ৩টি একনলা বন্দুক, ১১ রাউন্ড গুলি ও ৫টি দেশি ও ধারালো ছুরা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ
উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ

র‌্যাব জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চট্টগ্রামের বাঁশখালীসহ কক্সবাজার জেলার পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী থানা এলাকাসহ সাগর পথে বিভিন্ন চ্যানেলে ডাকাতি করে আসছিলো। উল্লেখ্য, গ্রেপ্তারকৃত প্রত্যেকের নামে ৮/১০টি করে মামলা বিচারাধীন।

উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসহ আসামিদের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণে থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/এ আর