Bnanews24.com
Home » টুইটার কেনা আপাতত স্থগিত : ইলন মাস্ক
টপ নিউজ সব খবর

টুইটার কেনা আপাতত স্থগিত : ইলন মাস্ক

টুইটারে ফি নির্ধারণের চিন্তা ইলন মাস্কের

বিএনএ, বিশ্বডেস্ক : চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার চুক্তি আপাতত স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। এমন সিদ্ধান্তে টুইটারের শেয়ারের দাম ২০ শতাংশ কমে গেছে।

শুক্রবার মাস্ক টুইটারে লেখেন, এই মাইক্রো ব্লগিং সাইটের তরফে গত সোমবারই জানানো হয়েছিল যে প্রথম কোয়ার্টারে ফেক অ্যাকাউন্টের পরিমাণ ৫ শতাংশেরও কম ছিল। কিন্তু এখনও পর্যন্ত তার বিস্তারিত লিখিত প্রমাণ দেয়নি টুইটার । এর পূর্ণাঙ্গ তথ্য় না দেওয়া পর্যন্ত টুইটার কেনার প্রক্রিয়াও সম্পন্ন হবে না বলে জানিয়ে দিলেন মাস্ক। ফলে ঝুলে রইল ৪,৪০০ কোটি ডলারের চুক্তি।

ভুয়া অ্যাকাউন্ট নিয়ে প্রথম থেকেই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে আসছেন মাস্ক। টুইটার কেনার প্রস্তাব দেওয়ার শুরু থেকেই ‘স্প্যাম বট’ মুছে দিয়ে প্ল্যাটফর্মের সেবা আরও উন্নত করার কথা বলে আসছেন মাস্ক।

গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান ইলন মাস্ক। প্রায় ৪,৪০০ কোটি ডলারে এই সংস্থাটি কেনেন তিনি। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণ নিয়েছেন মাস্ক। তা শোধ করার জন্য শেষ পর্যন্ত তাঁকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন এই মার্কিন ধনকুবের। পাশাপাশি, খরচ কমানোর উদ্দেশ্যে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানিয়েছিলেন তিনি।

বিএনএনিউজ/এইচ.এম।