Bnanews24.com
এক নজরে খেলা

বায়ার্নের বিপক্ষে হেরেও সেমিতে পিএসজি

পিএসজি

স্পোর্টস ডেস্ক: বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরেও অ্যাওয়ে গোলের সুবাদে চ্যাম্পিয়নস লিগের শেষ চার নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে ১-০ ব্যবধানে হেরেছে মাউরিসিও পচেত্তিনোর দল। তাতেও ফরাসি চ্যাম্পিয়নদের সেমিফাইনালে যাওয়া আটকাতে পারল না বায়ার্ন।

প্রথম লেগে নিজেদের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ৩-২ গোলে হেরে যাওয়ায় ফিরতি লেগে পিএসজির বিপক্ষে ২ গোলের ব্যবধানে জিততে হতো বাভারিয়ানদের। তবে পিএসজির মাঠে জিতেও লাভ হলো না তাদের। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৩-৩ হলেও অ্যাওয়ে গোলের সুবাদে শেষ চার নিশ্চিত করে নেইমার-এমবাপ্পেরা।

সেই সঙ্গে এক মধুর প্রতিশোধও নিল পিএসজি। গত মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠেছিল ফরাসি জায়ান্টরা। কিন্তু সেবার বায়ার্নের বিপক্ষে হেরে শিরোপা জয়ের স্বাদ থেকে বঞ্চিত হয় পিএসজি। এবার কোয়ার্টার ফাইনালেই যেন সেই হারের শোধ নিল তারা।

প্রথম লেগে এগিয়ে থাকার সুযোগে দ্বিতীয় লেগেও শুরু থেকে জ্বলে ওঠে পিএসজি। কয়েকবার বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের পরীক্ষাও নেন তারা। তার মধ্যে নেইমারের দুটি শটে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট।

উল্টো শুরুতে একটু চাপে থাকা হ্যান্সি ফ্লিকের দল এগিয়ে যায় প্রথমার্ধে। ৪০তম মিনিটে ডেভিড আলাবার শট গোলরক্ষক কেইলর নাভাস ফিরিয়ে দিয়েও পিএসজির গোলপোস্ট অক্ষত রাখতে পারেনি। ফিরতি বলে হেডে জাল খুঁজে নেন এরিক ম্যাক্সিম চোপো-মোটিং। সেই গোলই জয় এনে দেয় বায়ার্নকে। কিন্তু শেষ চারে নিয়ে যেতে পারেনি।

জার্মান চ্যাম্পিয়নরা মাঠে নামে চোটে পড়া রবার্ট লেভানদভস্কিকে ছাড়া। দ্বিতীয়ার্ধে ঝিমিয়ে পড়া পিএসজির বিপক্ষে আরেকটি গোল আদায়ের চেষ্টার কম করেনি তারা। কিন্তু শেষ আটেই ছেদ টানতে হলো বায়ার্নের শিরোপা ধরে রাখার অভিযান।

শেষ চারে পিএসজি প্রতিপক্ষ হিসেবে পেতে পারে আরেক জার্মান দল বরুশিয়া ডর্টমুন্ড বা ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে। ডর্টমুন্ডের বিপক্ষে প্রথম লেগে অবশ্য ২-১ ব্যবধানে এগিয়ে থেকে জার্মান সফরে যাবে সিটিজেনরা।

বিএনএনিউজ২৪/এমএইচ