32.3 C
আবহাওয়া
৪:৩১ অপরাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক ‘লাঞ্ছিত’, পুলিশের সেই এএসআই ক্লোজড

সাংবাদিক ‘লাঞ্ছিত’, পুলিশের সেই এএসআই ক্লোজড

সাংবাদিক ‘লাঞ্ছিত’, পুলিশের সেই এএসআই ক্লোজড

বিএনএ, ঢাকা : ঢাকার মানিকগঞ্জে বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়ে পুলিশের হাতে এক সাংবাদিক লাঞ্ছিতের হওয়ার অভিযোগ ওঠে। এঘটনার একদিন পর অভিযুক্ত পুলিশ সদস্যকে প্রত্যাহার করে মানিকগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

শনিবার রাতে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম অভিযুক্তকে পুলিশ লাইনে সংযুক্ত করার বিষয়টি নিশ্চিত করেন।

যদিও সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় ওই পুলিশ সদস্যকে প্রত্যাহারের বিষয়টি এড়িয়ে যান ওসি। অভিযুক্ত পুলিশ সদস্য হলেন- সাটুরিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিয়া উজ্জ্বল।

ভুক্তভোগী সাংবাদিক আরিফুল ইসলাম সাব্বির দৈনিক মানবকণ্ঠের সাভার সংবাদদাতা ও অনলাইন রাইজিং বিডির প্রতিবেদক হিসেবে কর্মরত। তিনি ছাত্র ইউনিয়নের ঢাকা জেলার সাবেক সভাপতি। তিনি ঢাকার ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে।

গত বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে উপজেলার দড়গ্রাম ইউনিয়নের সাফুল্লি গ্রামে বন্ধু মাহবুব আলমের বাড়িতে গিয়ে সড়কে পুলিশি নির্যাতনের শিকার হন বলে অভিযোগ করেন সাংবাদিক সাব্বির। পরে থানার ওসির হস্তক্ষেপে নির্যাতিত ওই সাংবাদিক গভীর রাতে বাসায় ফেরত পাঠানো হয়।

অভিযুক্ত সাটুরিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিয়া উজ্জ্বল ঘটনার বিষয়ে বলেছিলেন, ‘রাত ১২টা বাজে ওয়ারেন্টের আসামি ধরতে গেছিলাম। অন্ধকারতো ভাই কিছুইতো দেখা যায় না বুঝঝেন ভাই। ওই সময়তো ও (সাংবাদিক) দৌড়ায় আসতেছে। আমি বলছি, দৌড়ায় আসতেছেন কে আপনি? মানে আমি যে পোশাক পড়া না কি দ্যাহাও যায় না। আমারে বলতাছে যে তুই কেডা? আমি বললাম, আমিতো পুলিশ আসামি ধরতে আইছি। কয় আসামিটা ছাইরা দে তুই। মানে এরকম একটু কথাবার্তা হইছে পরে কইছি যে চলেন থানায় যাই। পরে স্যারের গাড়িতে করে রাতে বাসায় দিয়া আসছি।’

এবিষয়ে জানতে চাইলে সাটুরিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) আশরাফুল আলম বলেন,’ আজ সকালে তাকে (এএসআই) উজ্জ্বলকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তবে সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগে এএসআই উজ্জ্বলকে প্রত্যাহার করা হয়েছে কি এমন প্রশ্নে জানতে চাইলে ওসি বিষয়টি এড়িয়ে যান।

বিষয়টি নিশ্চিত করে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, এ ঘটনায় তাকে পুলিশ লাইনে নেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
বিএনএনিউজ/আরিফুল, জেবি

Loading


শিরোনাম বিএনএ