36 C
আবহাওয়া
২:৪৯ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েল বিশ্বের সমর্থন হারাচ্ছে-জো বাইডেন

ইসরায়েল বিশ্বের সমর্থন হারাচ্ছে-জো বাইডেন

জো বাইডেন

বিশ্বডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলকে সতর্ক করে দিয়ে বলেছেন, তারা ইসরায়েল-হামাস যুদ্ধে বিশ্বের সমর্থন হারাচ্ছে এবং প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে তার কোয়ালিশন সরকারে পরিবর্তন আনার আহ্বান জানিয়েছেন। মূলত একটি ফিলিস্তিন রাষ্ট্র গঠনের বিরোধীদের সরকারের অংশ হতে বাদ দিতে হবে। খবর জেরুজালেম পোস্ট।

গাজা থেকে হামাসকে বিতাড়িত করার জন্য ইসরায়েলের সামরিক অভিযানের উচ্চ প্রাণহানির হারে মার্কিন উদ্বেগের ক্রমবর্ধমান চিহ্ন হিসাবে জো বাইডেন তার ২০২৪ সালের পুনঃনির্বাচনের জন্য একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে বলেন, ইসরায়েল-হামাস যুদ্ধ”র বেঞ্জামিন নেতানিয়াহুর সরকার সমর্থন হারাতে শুরু করেছে” ।

মঙ্গলবার(১২ ডিসেম্বর)মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমি মনে করি তাকে [নেতানিয়াহু] সরকার পরিবর্তন করতে হবে কারণ এটি “তার পক্ষে সরানো খুব কঠিন বলে মনে হয়।”

মার্কিন সমর্থন উপভোগ করছে, হামাসকে ধ্বংস করছে

জো বাইডেন, যিনি যুদ্ধের শুরুতে অক্টোবরে ইসরাইয়েল ভ্রমণ করেন, সেইসাথে তার প্রশাসন হামাসকে ধ্বংস করার জন্য ইসরায়েলের অভিযানের কট্টর সমর্থক ছিলেন, সামরিক ও আর্থিক সহায়তা প্রদান করেছিলেন।

কিন্তু, গাজা যুদ্ধের জন্য কম গণতান্ত্রিক সমর্থনের একটি ভূ-রাজনৈতিক পরিবেশে, জল্পনা বেশি যে বাইডেন ইসরাইয়েলকে তার কার্যকলাপকে সীমাবদ্ধ করতে বলবেন কারণ ওয়াশিংটনের মনোযোগ হোয়াইট হাউস দখলের জন্য ২০২৪ সালের নির্বাচনের দিকে।

এদিকে আল জাজিরা বুধবার(১৩ডিসেম্বর) সকালে জানায়, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৮হাজার ৪১২ ফিলিস্তিনি নিহত হয়েছে৷ ইসরায়েলে সংশোধিত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৪৭৷

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ