31 C
আবহাওয়া
২:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ১০ ডিসেম্বর সরকার পরাজিত: খন্দকার মোশাররফ

১০ ডিসেম্বর সরকার পরাজিত: খন্দকার মোশাররফ

১০ ডিসেম্বর সরকার পরাজিত

বিএনএ: বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের মধ্য দিয়ে সরকার পরাজিত হয়েছে। এমন মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার এই সমাবেশ ব্যর্থ করতে পারেনি। এ দেশের জনগণ ও বাংলাদেশ জাতীয়তাবাদী শক্তি ১০ ডিসেম্বর জয়ী হয়েছে। সরকার পরাজয় বরণ করতে বাধ্য হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘প্রতিবাদ সমাবেশে’ এসব কথা বলেন খন্দকার মোশাররফ। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতাদের গ্রেপ্তার, দলের কার্যালয়ে পুলিশি অভিযান এবং ‘বিএনপি নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘এই সরকারের হাত থেকে জনগণ মুক্তি চায়। এত বাধা-বিপত্তি, গ্রেপ্তারের পরও বিএনপির সমাবেশ মহাসমাবেশ-গণসমুদ্রে পরিণত হয়েছে। বিএনপির সমাবেশে শুধু দলীয় নেতাকর্মীরা নয়, সাধারণ জনগণও এসেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, ‘আপনারা (পুলিশ) জনগণের শত্রু নন। আপনারা কোনো দলীয় কর্মকর্তা-কর্মচারী নন। আপনারা প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারী। নিরপেক্ষ থাকুন।’

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বিএনপি অফিসে ভাঙচুরের মধ্য দিয়ে সরকারের আসল রূপ প্রকাশ পেয়েছে। তারা (সরকার) যে কত হিংস্র, সহিংস, হত্যাকারী হতে পারে, তাদের চেহারা দেশের এবং দেশের বাইরে উন্মোচিত হয়েছে। বিএনপি অফিসে যে বর্বর ঘটনা ঘটেছে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে, জনগণের কাছে তা কালো অধ্যায় হিসেবে লেখা হবে।’

দুপুর ২টায় এ বিক্ষোভ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ১২টা থেকেই নয়াপল্টনের কার্যালয়ে জড়ো হতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় ফকিরাপুল মোড় থেকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় পর্যন্ত সড়কের একপাশে যান চলাচল বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বন্ধ থাকে।

বিজয় শোভাযাত্রা করবে বিএনপি

সমাবেশ থেকে নতুন কর্মসূচির ঘোষণা দেন বিএনপি নেতারা। তারা জানান, আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা হবে। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ৮টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে বিএনপির উদ্যোগে শহীদদের স্মৃতির প্রতি ফুল দেয়া হবে। সেদিন বিকেল ৩টায় নয়াপল্টনের কার্যালয়ের সামনে বিজয় শোভাযাত্রা করবে বিএনপি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ