37 C
আবহাওয়া
৬:২৪ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ের অবৈধ ও বিতর্কিত পার্কে স্বেচ্ছাসেবী সংস্থার অনুষ্ঠান!

মিরসরাইয়ের অবৈধ ও বিতর্কিত পার্কে স্বেচ্ছাসেবী সংস্থার অনুষ্ঠান!


মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি::: মিরসরাইয়ের ৯৬টি সেচ্ছাসেবী সংস্থার সমন্বয়ে গঠিত সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থা। এই সংস্থার কাজ হলো অন্যায়, অপরাধ, অবৈধ, বিতর্কীত ও মাদকবিরোধী সচেতনতা সৃষ্টি, নিরক্ষরতা দূরীকরণ, ক্রীড়ার উন্নয়ন, সুস্থ ধারার দেশীয় সংস্কৃতির বিকাশ, যৌতুক, বাল্যবিবাহ রোধ ও মেধা বিকাশে মেধাবৃত্তি প্রদান সহ সামাজিক সচেতনতা সৃষ্টি। কিন্তু তাদের নীতি নৈতিকতার বাহিরে গিয়ে সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থার ৫ম পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে মিরসরাইয়ের বিতর্কিত ও অবৈধ পার্ক মিরসরাই আরশিনগর ফিউচার পার্কে।

যেখানে বিতর্কিত কর্মকান্ডের কারণে মিরসরায়ের জনসাধারনকে সচেতন করার কথা সেখানে নিজেরাই  সহস্রাধিক মানুষ নিয়ে সাড়ম্বরে বিশাল অনুষ্ঠানের আয়োজন করায় প্রশ্ন ওঠেছে মিরসরাইয়ের সচেতন মহল ও সুশিল সমাজের কাছে।

গত ১০ ডিসেম্বর শুক্রবার মিরসরাই উপজেলার স্বেচ্ছাসেবী সংস্থারসমূহের ১ হাজার সমাজকর্মী যৌথভাবে এই পুনর্মিলনীর আয়োজন করে। আয়োজনের ভেন্যু হিসেব নির্ধারণ করা হয় মিরসরাই উপজেলার সোনাপাহাড় এলাকায় সওজ ও রেলওয়ের শত কোটি টাকার জমি অবৈধ দখল করে গড়ে তোলা বিতর্কিত আরশিনগর ফিউচার পার্ককে।

যেখানে সমাজের শৃঙ্খলা বিরোধি কার্যকলাপ নিত্য ঘটনা বলে অভিযোগ রয়েছে। সেখানে সম্মিলিত সংগঠনের অনুষ্ঠান করে অবৈধ পার্ককে সম্মিলিত ভাবে বৈধতা প্রদানের নামান্তর বলে মনে করছেন সচেতন মহল।

উক্ত পুনর্মিলনী সভা উপজেলা সমাজসেবা অফিসার সাবরিনা রহমান লিনার সভাপতিত্বে, আয়োজক পরিষদের আহবায়ক শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল ও সদস্য সচিব দুর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীনের যৌথ সঞ্চালনায় দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন মীরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

আলোচনা সভায় অতিথি ছিলেন সমাজসেবা অধিদফতরের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম, বিজিএমই এর পরিচালক, ক্লিফটন গ্রুপের সিইও লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান, জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন, মীরসরাই থানার ওসি মো. মজিবুর রহমান পিপিএম, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান এম. আলাউদ্দিন,বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, মীরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন প্রমুখ।

অনুষ্ঠানের আয়োজক পরিষদের আহ্বায়ক ও শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফের কাছে জানতে চাইলে তিনি দু:খ প্রকাশ করে বলেন আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচন করে অনুষ্ঠানের আয়োজন করেছি। যদিও বা আমারা জানতাম আরশি নগর একটি অবৈধ স্থাপনা। আমাদেরকে কেউ এই ব্যাপারে উপযুক্ত পরামর্শ দেয় নি। ভবিষ্যতে আমরা সচেতন থাকবো এই ব্যাপারে।

অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য সচিব দুর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীন জানান, সরকারের দুটি গুরুত্বপূর্ন সংস্থা সওজ ও রেলওয়ে অবৈধ স্থাপনা অপসারনের জন্য আরশিনগর ফিউচার পার্ককে নোটিশ করাহলেও সরকারি ভাবে অবৈধ ঘোষণা করা হয়নি। তাছাড়া আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শক্রমে সেখানে অনুষ্ঠান করেছি। আমাদেরকে প্রশাসন নিষেধ করলে সেখানে অনুষ্ঠান করতাম না।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মিনহাজুর রহমান জানান, সেচ্ছাসেবী সংস্থার কারো সাথে অনুষ্ঠান ভেনুনিয়ে কোন প্রকার আলোচনা হয়নি, তাদেরকে আমি সেখানে অনুষ্ঠান করার কথা বলিনি। তিনি বলেন এটি তাদের ( স্বেচ্ছাসেবী সংস্থার অনুষ্ঠান আয়োজন কমিটি) প্রশ্ন করুন তাদের আয়োজন করা ঠিক হয়েছে কিনা। আশরাফ উদ্দিন,

Loading


শিরোনাম বিএনএ