24 C
আবহাওয়া
৩:০৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ২১ বছর পর ‘বিশ্বসুন্দরী’ পেল ভারত

২১ বছর পর ‘বিশ্বসুন্দরী’ পেল ভারত

সুন্দরী

বিনোদন ডেস্ক: ২১ বছর পর মিস ইউনিভার্সের পদক এসেছে ভারতে। পাঞ্জাবের হারনাজ মিস ইউনিভার্স মনোনীত হয়েছেন। এই পাঞ্জাবি সুন্দরী এবারের ৭০তম মিস ইউনিভার্সে ভারতের প্রতিনিধিত্ব করেন। এর আগে ২০০০ সালে লারা দত্ত মিস ইউনিভার্স নির্বাচিত হন। খবর টাইমস অব ইন্ডিয়া।

২১ বছর বয়সি এই তরুণী এ বছর ৭০ তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেন। নির্বাচকরা তাকে বিমুখ করেননি। ইসরাইলের এইলাতে রোববার এ বছরের মিস ইউনিভার্স ঘোষণা করা হয়। বিশ্বের সব সুন্দরীরে পেছনে ফেলে মিস ইউনিভার্সের মুকুট উঠে হারনাজের মাথায়। ২০০০ সালে লরা দত্ত মিস ইউনিভার্স মনোনীত হওয়ার ২১ বছর পর প্রথম ভারতীয় হিসেবে হারনাজই বিশ্ব সুন্দরী মনোনীত হলেন।

সেরা তিনের লড়াইয়ে প্রতিযোগিদের প্রশ্ন করা হয়েছিল-নানামুখী চাপ মোকাবিলা করে সামনে এগিয়ে যেতে তরুণীদের প্রতি আপনার পরামর্শ কী? এর জবাবে হারনাজ বলেন, বর্তমান সময়ে তরুণীদের ওপর সবচেয়ে বড় চাপ হচ্ছে আত্মবিশ্বাসের অভাব। নিজের ওপর বিশ্বাস থাকলে নিজেকে সুন্দরভাবে প্রকাশ করা যায়। অন্যদের সঙ্গে নিজেকে তুলনা করা যাবে না। তরুণীদের পরামর্শ দিয়ে হারনাজ বলেন, বেরিয়ে আসো, নিজের জন্য কথা বলো, কারণ তুমিই তোমার জীবনের নেতা। তুমিই তোমার কণ্ঠস্বর। আমি নিজেকে বিশ্বাস করি। আর এ কারণেই আজ আমি এখানে।

হারনাজের সঙ্গে সেরা তিনের লড়াইয়ে ছিল প্যারাগুয়ের নাদিয়া ফেরেইরা এবং দক্ষিণ আফ্রিকার লালেলা সোয়ানে। তাদের সবাইকে পেছনে ফেলে সেরা সুন্দরীর মুকুট উঠে হারনাজের মাথায়। গত বছর মিস ইউনিভার্স মুকুট জয়ী মেক্সিকোর অ্যান্দ্রে মেজা তার মাথায় পদক তুলে দেন।

এর আগে দুইবার মিস ইউনিভার্স পেয়েছে ভারত। ২০০০ সালে লারা দত্তের আগে ১৯৯৪ সালে এই মুকুট পরেন সুস্মিতা সেন। এবার তাদের সঙ্গে নাম বসালেন চন্ডিগরের মেয়ে হারনাজ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ