26 C
আবহাওয়া
৮:২৩ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ

আনোয়ারায় ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ

আনোয়ারায় ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক অগ্নিকাণ্ড ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুঃস্থদের মাঝে সোমবার (১৩ নভেম্বর) ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি।

জানা যায়, ইতোপূর্বে ওয়াসিকা আয়শা খান এমপি’র আবেদনের প্রেক্ষিতে আনোয়ারায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবারের জন্য ৩০০ বান্ডেল ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরি বাবদ ৯ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

বিতরণকালে ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোন দুর্যোগে সাধারণ মানুষের পাশে দাঁড়ান তড়িৎ গতিতে। দেশের সাধারণ মানুষের প্রতি তাঁর অপরিসীম ভালবাসা এই প্রাণশক্তির উৎস। তিনি ভূমিহীন-গৃহহীনকে গৃহ নির্মাণের মাধ্যমে আশ্রয় দিয়েছেন, যার নজির বিশ্বে বিরল। তাঁর রূপান্তরকারী নেতৃত্বেই দেশের এগিয়ে চলা। চলমান উন্নয়নকে অব্যাহত রেখে ক্ষুধা-দারিদ্র‍্যমুক্ত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ নির্মাণে তাঁকে পুনরায় রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে।

এসময় আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনসহ স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: কুমিল্লায় পানিতে ডুবে প্রাণ গেল দুই সহোদরের

এর আগে ওয়াসিকা আয়শা খান এমপি আনোয়ারার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক গ্রামে তার নিজ বরাদ্দ হতে নব-নির্মিত অসহায়-দু:স্থ একজন নারীর ঘর উদ্বোধন করেন। উক্ত নারীর স্বামী ২০০৩ সনে দুই সন্তান রেখে মৃত্যুনরণ করেন।

প্রসঙ্গত, তিনি মুজিববর্ষ থেকে তার সংসদীয় আসনের অনুকূলে বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) প্রকল্প হতে চট্টগ্রামের আনোয়ারা, কর্ণফুলী, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় একশত’র অধিক গৃহহীনকে গৃহ নির্মাণ করে দিয়েছেন।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ