31 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ভারত সফরে জয়ের মুখ আর দেখল না বাংলাদেশ

ভারত সফরে জয়ের মুখ আর দেখল না বাংলাদেশ

ভারত সফরে জয়ের মুখ আর দেখল না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ভারত সফরে জয়ের মুখ আর দেখল না বাংলাদেশ। প্রথমে দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবলধোলাই হবার পর টি-টোয়েন্টি সিরিজেও ঘটলো একই পরিনতি। সেই সাথে বিদায়ী ম্যাচে জয় উপহার দেয়া হলো না মাহমুদউল্লাহকে। অথচ জুলাই-আগস্টে পাকিস্তান সফরে গিয়ে বাবর আজমদেরকে তাদের ঘরের মাঠেই হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ।

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শনিবার(১২ অক্টোবর) হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে টসে জিতে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৯৭ রান করে স্বাগতিকরা। জবাবে ৭ উইকেটে মাত্র ১৭০ রান পর্যন্ত করতে পারে টাইগাররা। ১৩৩ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ভারত।

আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতে উইকেট হারালেও শেষ বল পর্যন্ত ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখে ভারতীয় ক্রিকেট দল।

সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়াদের ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ২২টি ছক্কা আর ২৫টি বাউন্ডারির সাহায্যে রেকর্ড সর্বোচ্চ ২৯৭ রান করে ভারত। টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে টি-টোয়েন্টিতে এটাই কোন দলের সর্বোচ্চ রানের স্কোর।

দলের হয়ে সাঞ্জু স্যামসন ৪৭ বল মোকাবেলা করে ১১টি চার আর ৮টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১১১ রান করেন। ৩৫ বলে ৮টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ৭৫ রান করেন অধিনায়ক সূর্যকুমার যাদব।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে বড় লক্ষ্যে নেমে প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। তানজিদ হাসান তামিম ১২ বলে ১৫ রান করে আউট হন দলীয় ৩৫ রানে। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১১ বলে ১৪ রান করেন। লিটন দাস ২৫ বলে ৪২ রান করেন এবং তাওহিদ হৃদয়ের সঙ্গে ৫৩ রানের জুটি গড়েন। মাহমুদউল্লাহ রিয়াদ ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টিতে ৯ বলে ৮ রান করেন। শেষ পর্যন্ত তাওহিদ ৪২ বলে ৬৩* রান করে দলকে ১৬৭ রানে পৌঁছান, তবে বাংলাদেশ ১৩৩ রানে পরাজিত হয়।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ