Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রের ফাইজারে যোগ দিলেন ফেনীর কৃতি সন্তান আরিফ
প্রবাস সব খবর

যুক্তরাষ্ট্রের ফাইজারে যোগ দিলেন ফেনীর কৃতি সন্তান আরিফ

Arif has joined Pfizer Biotech facility as Engineering Validation Manager.

মি. আরিফ মোর্শেদ আজাদ বিশ্ববিখ্যাত ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান মার্কিন যুক্তরাষ্ট্রের ফাইজার(Pfizer) কোম্পানীতে ইঞ্জিনিয়ারিং ভ্যালিডেশন বিভাগের ম্যানেজার হিসেবে যোগদান করেছেন। বিখ্যাত রিসার্চ ট্রায়াঙ্গেলের ঠিক দক্ষিণে উত্তর ক্যারোলিনার সানফোর্ডের ২৩০একর জায়গাটি মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম বায়োটেকনোলজি  অঞ্চলগুলোর একটি।

ফেনী জেলার উত্তর যশপুর গ্রামের বিখ্যাত হাজী বাড়ির কৃতি সন্তান, বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ) ও বিএনএ নিউজ ২৪ ডটকম সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি, ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মজুমদারের পরিবারের বড় ছেলে।

আরিফ মোর্শেদ আজাদ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতাত্তোর ও স্বাধীনতা পরবর্তীকালে  বৃহত্তর নোয়াখালী  (বর্তমানে ফেনী ) জেলার ছাগলনাইয়া থানা (ফুলগাজীসহ) আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মরহুম আলহাজ্ব সুলতান আহম্মেদ মজুমদারের নাতি। তার বাবা মরহুম আবুল কালাম আজাদ বিশ্ববিখ্যাত মাল্টিন্যাশনাল কোম্পানী আহলা ফুডে আজীবন জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

বিশ্ব বিখ্যাত ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানটি উদ্ভাবন এবং সর্বশেষ ভ্যাকসিন মধ্যবর্তী এবং ড্রাগ পদার্থ, এবং সেল এবং জিন থেরাপি ড্রাগ, পদার্থ এবং ড্রাগ জাতীয় ওষুধ উৎপাদনে মূলত দৃষ্টি নিবদ্ধ করে। ফাইজার (Pfizer) Covid, Tittenus এবং অন্যান্য অনেক জীবন রক্ষাকারী ভ্যাকসিন তৈরি করে থাকে। সেল এবং জিন থেরাপি বিষয়ক ওষুধগুলো মূলত ক্যান্সার, অটোইমিউন রোগ, মূত্রনালীর সমস্যা এবং সংক্রামক রোগের চিকিৎসার জন্য, জয়েন্টগুলিতে ক্ষতিগ্রস্ত মেরুদণ্ড পুনর্নির্মাণ, মেরুদণ্ডের আঘাতের মেরামত, দুর্বল প্রতিরোধ ব্যবস্থার উন্নতি এবং স্নায়ুবিক রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসায় সাহায্য করার জন্য ব্যবহৃত হয়।

আরিফ মোর্শেদ আজাদ দেশের  সেরা প্রকৌশল শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) থেকে বিএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিত্র ডিগ্রী অর্জন শেষে স্থানীয় ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান রেনেটায় প্রজেক্ট ম্যানেজার হিসেবে যোগ দেন। পরবর্তীতে স্বপরিবারে যুক্তরাষ্ট্রে গমন করেন এবং সেখানে একটি বিশ্ববিদ্যালয় হতে এমএসসি ডিগ্রী(গোল্ড মেডালিস্ট) লাভ করেন।

বিএনএনিউজ২৪,জিএন