35 C
আবহাওয়া
৮:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ড. আব্দুল কাদিরকে হতাশ করেছেন ইমরান খান

ড. আব্দুল কাদিরকে হতাশ করেছেন ইমরান খান


বিএনএ, বিশ্বডেস্ক :পাকিস্তানের  নিউক্লিয়ার বিজ্ঞানী ড . আবদুল কাদির খান অভিযোগ করেছেন , তাঁর অসুস্থতায়  প্রধানমন্ত্রী ইমরান খান বা তার মন্ত্রিসভার কেউই খোঁজ -খবর নেননি।

তিনি বলেন, আমি খুবই হতাশ যে প্রধানমন্ত্রী বা তার মন্ত্রিসভার কেউ আমার স্বাস্থ্যের খোঁজ খবর নেননি।যখন পুরো জাতি অসুস্থতা থেকে তার দ্রুত আরোগ্য লাভের জন্য প্রার্থনা করছিল তখন একজনও সরকারী কর্মচারী টেলিফোন করেও তার স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর নেয়নি। । পাকিস্তানের পত্রিকা ডনকে তিনি এ কথা বলেন।

ড . আবদুল কাদির খান  যিনি মহসিন-ই-পাকিস্তান (পাকিস্তানের ত্রাণকর্তা) হিসেবে পরিচিত।

অ্যাসোসিয়েটেড প্রেস অব পাকিস্তান (এপিপি) জানায়,৮৫ বছর বয়সী কাদির খান করোনা আক্রান্ত হওয়ারপর   গত ২৬ আগস্ট খান রিসার্চ ল্যাবরেটরিজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাকে রাওয়ালপিন্ডির একটি সামরিক হাসপাতালে স্থানান্তরিত করা হয়।এর আগে, সংক্রমণের কারণে তার স্বাস্থ্যের অবস্থার অবনতি হওয়ায় তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল বলে জানা গেছে।

তার স্বাস্থ্যের অবস্থা প্রসঙ্গে পরমাণু বিজ্ঞানী  ড.  খান বলেন, তার অবস্থার উন্নতি হচ্ছে এবং তিনি নিয়মিতভাবে কৃত্রিমভাবে অক্সিজেন পাচ্ছেন না।কখনও কখনও তারা (ডাক্তার) আমাকে অক্সিজেন দেয় এবং কখনও কখনও না,”

তিনি বলেন, সোমবার (আজ)  ডাক্তার তার পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা-নিরীক্ষা করবে এবং সিদ্ধান্ত নেবে যে তাকে আর হাসপাতালে থাকতে হবে নাকি বাড়ি যেতে হবে।

এদিকে বিরোধী দলীয় নেতা শেহবাজ শরীফ তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি টুইট করেছেন, “ফখর-ই-পাকিস্তান (পাকিস্তানের গর্ব) ড.আবদুল কাদির খানকে ভেন্টিলেটরে স্থানান্তরিত করার খবর খুবই দু:খজনক।

উল্লেখ্্য, ১৯৩৬ সালে  ভারতের ভোপালে জন্মগ্রহণকারী  ড, আবদুল কাদির খান   উপমহাদেশের বিভক্তির পর ১৯৪৭ সালে তার পরিবারসহ পাকিস্তানে চলে আসেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ