29 C
আবহাওয়া
৬:৫৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রীয় ক্ষমা পেলেন স্যামসাংয়ের উত্তরাধিকারী

রাষ্ট্রীয় ক্ষমা পেলেন স্যামসাংয়ের উত্তরাধিকারী


বিএনএ, বিশ্বডেস্ক : দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সাধারণ ক্ষমা পেলেন স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে-ইয়ং। শুক্রবার এই ক্ষমা পান লি। খবর বিবিসি।

দুর্নীতির দায়ে গত বছরের জানুয়ারিতে লি দোষী সাব্যস্ত হন। তাঁর আড়াই বছরের কারাদণ্ড হয়। ১৮ মাস কারাভোগের পর গত বছরের আগস্টে তিনি প্যারোলে মুক্তি পান। এবার প্রেসিডেন্টের ক্ষমা পেলেন।

ক্ষমা ঘোষণার বিষয়টিকে সমর্থন করে দক্ষিণ কোরিয়ার সরকার বলছে, মহামারি পরবর্তী দেশের অর্থনীতিকে পুনরুদ্ধারের জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে।

দক্ষিণ কোরিয়া সরকার মনে করছে, অর্থনীতি পুনরুদ্ধারের জন্য দেশের সবচেয়ে বড় কোম্পানির উত্তরাধিকে তার কোম্পানির হাল ধরা প্রয়োজন।

দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পাক গান-হে যে দুর্নীতির কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন তার সঙ্গে স্যামসাং গ্রুপের উত্তরাধিকারীর সম্পৃক্ততা ছিল।

বিখ্যাত ফোর্বস সাময়িকীর হিসাবমতে, লি বিশ্বের ২৭৮তম ধনী ব্যক্তি। তাঁর মোট সম্পদের পরিমাণ ৭ দশমিক ৯ বিলিয়ন ডলার।

প্রেসিডেন্টের ক্ষমা লাভের ফলে লি পুরো মাত্রায় তাঁর কাজে ফিরতে পারবেন। কারা-পরবর্তী পাঁচ বছরের যে বিধিনিষেধ তাঁর ক্ষেত্রে দেওয়া হয়েছিল, তা আর থাকবে না।

দেশটির বিচার মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকটের কারণে জাতীয় অর্থনীতির গতিশীলতা ও প্রাণশক্তির অবনতি ঘটেছে। অর্থনৈতিক মন্দা দীর্ঘায়িত হওয়ার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় লিসহ অন্য যেসব ব্যবসায়িক নির্বাহী আজ প্রেসিডেন্টের ক্ষমা পেয়েছেন, তাঁরা বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি গতিশীল রাখার কাজে নেতৃত্ব দিতে পারবেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ