29 C
আবহাওয়া
৬:৫৮ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে শিশুকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

রাঙামাটিতে শিশুকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

রাঙামাটিতে শিশুকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

বিএনএ, রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে হত্যার দায়ে অংবাচিং মারমা নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ রায় প্রদান করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার বড়খোলা পাড়ার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মিতিলা মারমা আসামির বাসায় প্রাইভেট পড়তে যান। তার সঙ্গে পড়তে যাওয়া অন্য সকল শিক্ষার্থীদের ছুটি দিয়ে ভিকটিমকে রেখে দেন আসামি। পরে ভিকটিম বাড়ি না ফেরায় তার বাবা ভিকটিমের খোঁজে যান। তখন আসামি তাকে পড়া শেষ করে ছুটি দিয়েছেন বলে জানালেও পরের দিন ৩ ফেব্রুয়ারি ভোরে আসামিকে বস্তাবন্দি মরদেহসহ স্থানীয়রা আটক করেন। এ ঘটনায় পরে ছাত্রীর বাবা চন্দ্রঘোনা থানায় মামলা দায়ের করেন।

আদালত জানান, আসামির বিরুদ্ধে সকল সাক্ষ্য প্রমাণিত হওয়ায় তাকে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড এবং দেড় লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামি- অংবাচিং মারমা (৪৬)। তিনি কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নের বড়খোলা পাড়ার উচাখ্যাই মারমার সন্তান।

এ বিষয়ে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইফুল ইসলাম অভি বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। এ রায়ের দ্বারা সমাজে অপরাধীরা সংশোধন হবে বলে আশা রাখি।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ