31 C
আবহাওয়া
৬:৩৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বোয়ালখালীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বোয়ালখালীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বিএনএ, চট্টগ্রাম: বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামের বোয়ালখালীতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ফিগো ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা। এ কর্মসূচি পালনের সময় প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকে যান চলাচল। ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণ, রোগী ও এইচএসসি মডেল টেস্ট পরীক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ জুন) সকাল থেকে উপজেলার শাকপুরা বড়ুয়ার টেক এলাকার ফিগো ফ্যাশন লিমিটেড গার্মেন্টসের সামনে আরাকান সড়কে জড়ো হতে থাকেন শ্রমিকরা। তারা কারখানায় প্রবেশ করতে চাইলে মোতায়েনকৃত ইন্ড্রাস্টিয়াল পুলিশ তাদের বাধা দেয়। বাধা পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে আরকান সড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। এসময় পুলিশের সাথে বাক-বিতণ্ডায় লিপ্ত হন তারা।

বোয়ালখালী থানা পুলিশের সদস্যরা যান চলাচল স্বাভাবিক করতে শ্রমিকদের একাধিকবার বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেন। দীর্ঘ আড়াই ঘণ্টা পর দুপুর ২টার দিকে শ্রমিকদের ফিগো কারখানার সামনে সরিয়ে নিলে যানচলাচল স্বাভাবিক হয়। তবে বিক্ষুব্ধ শ্রমিকরা এখনও আন্দোলন করছেন।

এর আগে সোমবার (১২ জুন) শ্রমিকরা আরাকান সড়ক অবরোধ করেছিলেন। ওইদিন পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রমিকরা জানান, গত এপ্রিল মাসের বেতন বকেয়া রেখে গার্মেন্টসটি বন্ধ করে দেয়। এরপর আজকাল করে বেতন দিবে বলে গড়িমসি করছে কারখানার মালিক পক্ষ। এর মধ্যে শত শত শ্রমিককে ছাটাই করে দেয়া হয়। ফলে শ্রমিকরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন। এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো সুরাহা করেননি মালিকপক্ষ।

চট্টগ্রাম ইন্ড্রাস্টিয়াল পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম সেলিম বলেন, প্রায় আধ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে থানা ও শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।

বিএনএনিউজ/বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ