24 C
আবহাওয়া
৩:৩২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সরকার শুধু চাপার জোরে টিকে আছে: রিজভী

সরকার শুধু চাপার জোরে টিকে আছে: রিজভী

সরকার এখন শুধু চাপার জোরে টিকে আছে: রিজভী

বিএনএ, ঢাকা: বর্তমান সরকার শুধু চাপার জোরে টিকে আছে। এমন মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করেন বিএনপি নেতা।

রিজভি বলেন, গণতান্ত্রিক অধিকার নেই বলেই দুর্নীতি আজ প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে যুক্ত হয়ে কিছু ব্যবসায়ী ও দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীরা হরিলুটে ঝাঁপিয়ে পড়েছে।

রিজভি বলেন, করোনা মহামারিতে যখন বিশ্বের লাখ লাখ মানুষ মৃত্যুবরণ করেছে, সেই ভয়ানক পরিস্থিতিতেও নিশিরাতের সরকারের নেতা-মন্ত্রীরা দুর্নীতি থেকে সরতে পারেনি।

রিজভী বলেন, গত মঙ্গলবার টিআইবি’র প্রতিবেদনে, সরকারের ভ্যাকসিন ক্রয় ও ব্যবস্থাপনায় ২৩ হাজার কোটি টাকার গরমিল ও ১০.১ শতাংশ নাগরিক টিকার জন্য ঘুষ দিতে বাধ্য হওয়ার তথ্য উঠে এসেছে।

বিএনপি নেতা বলেন, জাতীয় সংসদে একাধিকবার কোনো কোনো সংসদ সদস্য টিকার দাম জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘ননডিসক্লোজার’ চুক্তির কারণে টিকার দাম প্রকাশ করা যাবে না। আবার টিকা নিয়ে একেক সময় একেকটা বিভ্রান্তিকর কথা বলে মানুষকে বেকুব বানানোর চেষ্টা করেছেন তিনি।

রিজভী বলেন, গত ১০ মার্চ রাজধানীর জাতীয় কিডনি রোগ ও ইউরোলজি ইনস্টিটিউটে কিডনি দিবসের অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনার টিকা কেনা ও টিকাদান কার্যক্রম মিলে সরকারের প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে।

অন্যদিকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া গত কয়েক মাসে একাধিক অনুষ্ঠানে বলেছেন, টিকা কেনায় প্রায় ২০ হাজার কোটি টাকা খরচ হয়েছে। এটা থেকে যে কেউ অনুমান করতে পারেন ২৩ হাজার কোটি টাকার দুর্নীতির আসল রহস্য।

এখন তদন্ত করে ২৩ হাজার কোটি টাকার হিসাব বের করতে দুদকের প্রতি আহ্বান জানান রিজভী আহমেদ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ