35 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসির ফল প্রকাশ

এইচএসসির ফল প্রকাশ

ফল

বিএনএ ডেস্ক, ঢাকা: এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেষ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে ফল প্রকাশ করেন। এরআগে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, বরিশাল বোর্ডে পাসের হার ৯৫.৭৬ শতাংশ, জিপিএ-৫ পেয়েছেন ৯,৯৭১ জন। সিলেট বোর্ডে পাসের হার ৯৪.৮০ শতাংশ, জিপিএ-৫ পেয়েছেন ৪,৭৩১ জন। কুমিল্লা বোর্ডে পাসের হার ৯৭.৪৯ শতাংশ, জিপিএ-৫ পেয়েছেন ১৪,১৫৩ জন। দিনাজপুর বোর্ডে পাসের হার ৯২.৪৩ শতাংশ, জিপিএ-৫ পেয়েছেন ১৫,৩৪৯ জন। রাজশাহী বোর্ডে পাসের হার ৯৭.২৯।

শিক্ষা প্রতিষ্ঠানে দুপুর ১২টার পর ফলাপল জানা যাবে। শিক্ষা বোর্ডগুলোর নিজস্ব ওয়েবসাইট ও শিক্ষা বোর্ডের রেজাল্টের সমন্বিত ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে ফলাফল জানা যাচ্ছে। এছাড়াও মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

২০২১ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪ লাখ। করোনাভাইরাস পরিস্থিতিতে ১১টি শিক্ষা বোর্ডে বিভাগ ভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ের ছয়টি পত্রে উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ১৪ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ