Bnanews24.com
Home » ভারতে ট্রেন দুর্ঘটনা,অর্ধশতাধিক নিহতের আশঙ্কা
টপ নিউজ দুর্ঘটনা বিশ্ব ভারত সব খবর

ভারতে ট্রেন দুর্ঘটনা,অর্ধশতাধিক নিহতের আশঙ্কা

ভারতে ট্রেন দুর্ঘটনা

বিশ্বডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের জলপাইগুড়িতে ট্রেন লাইনচ্যুত হয়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় ওই ট্রেনের অন্তত অর্ধশত যাত্রীর প্রাণহানির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল ৫টায় ঘটা এই দুর্ঘটনায় অন্তত ৫০ জন নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। দুর্ঘটনায় ট্রেনটির কয়েকটি কামরা লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে পাশে আছড়ে পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছায় একটি উদ্ধারকারী দল।

দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে। ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব বলেছেন, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই দুর্ঘটনা ঘটে।

জলপাইগুড়ির জেলা প্রশাসক মৌমিতা গোদারা বসু বলেছেন, আমরা তিন জনের মরদেহ পেয়েছি। উদ্ধারকাজ চলছে। ময়নাগুড়ি স্টেশনে ঢোকার মুখেই দুর্ঘটনাটি ঘটেছে। আমরা আলোর ব্যবস্থা করে উদ্ধারকাজ চালাচ্ছি। এছাড়া তাৎক্ষণিকভাবে ১০ থেকে ১২ জনকে আহত অবস্থায় উদ্ধারের পর জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ঘটনাস্থল পরিদর্শন করছেন রেলের কর্মকর্তারা। তারা জানিয়েছেন, এখন শুধুমাত্র উদ্ধারকার্যকেই প্রাধান্য দেয়া হচ্ছে।

বিএনএ/এমএফ