Bnanews24.com
Home » বিশ্বে  একদিনে করোনায় প্রাণ গেল ৭৭৯২ জনের
করোনা ভাইরাস টপ নিউজ সব খবর স্বাস্থ্য

বিশ্বে  একদিনে করোনায় প্রাণ গেল ৭৭৯২ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৭৭৯২ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ হাজার ৭৯২ জনের মৃত্যু হয়েছে।  এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫৫ লাখ ২৯ হাজার ৭৫০ জনে পৌঁছেছে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৯৫ হাজার ৩৮ জন। এতে মহামারি  শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত  আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৩১ কোটি ৭২ লাখ ৩৩ হাজার ৭৬৭ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া তথ্যমতে, গেল ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৮৮ হাজার ৭৯১  এবং মারা গেছে ২ হাজার ২৩৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৪২ লাখ ৯৩ হাজার ৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৮ লাখ ৬৬ হাজার ৮৪৭ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭৪৫ এবং নতুন করে সংক্রমিত হয়েছে ১৭ হাজার ৯৪৬।

গত এক দিনে যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত  ১ লাখ ২৯ হাজার ৫৮৭ এবং মৃত্যু ৩৯৮। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৯৬ হাজার ২২৪  এবং মৃত্যু ৩১৩ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায়  আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬১ হাজার ৭১৯ এবং মৃত্যু ২৪৬।  স্পেনে নতুন করে  আক্রান্ত  ১ লাখ ৭৯ হাজার ১২৫ এবং প্রাণ গেছে ১২৫ জনের। জার্মানিতে ৮০ হাজার ৫৪২ এবং মৃত্যু ৩৩১ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৩৮ জন এবং আক্রান্ত হয়েছে ৮৮ হাজার ৪৬৪ জন।

এদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারি শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৬৩ লাখ ১২ হাজার ৪৮৬ জন।  মারা গেছে ৪ লাখ ৮৪ হাজার ৭৪০ জন।

বিএনএনিউজ/আরকেসি