29 C
আবহাওয়া
৪:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মার্কিন নিষেধাজ্ঞা জাতির জন্য কলঙ্কজনক : মির্জা ফখরুল

মার্কিন নিষেধাজ্ঞা জাতির জন্য কলঙ্কজনক : মির্জা ফখরুল

মার্কিন নিষেধাজ্ঞা জাতির জন্য কলঙ্কজনক : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: এই সরকার যে প্রশাসনকে ব্যবহার করে মানুষকে হত্যা করছে তা আজ প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। র‌্যাব কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা জাতির জন্য কলঙ্কজনক-উল্লেখ করে তিনি বলেন, এজন্য আওয়ামী লীগের লজ্জা হওয়া উচিত।

কৃষক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (১২ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি(ডিআরইউ)তে এক আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল নয়। ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য তারা দানবে পরিণত হয়েছে।  শীর্ষ র‌্যাব কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার জন্য আওয়ামী লীগ দায়ী। দলটি হরহামেশা এই প্রতিষ্ঠানগুলোকে  ব্যবহার করছে। সত্যিকার অর্থে আওয়ামী লীগ কিন্তু দেশ চালায় না, দেশ চালান আমলারা। তারা গণতন্ত্রের বাইরে দেশ পরিচালনা করছে। যারা মানবাধিকার লঙ্ঘন করছে তাদের বিরুদ্ধে সরকার কী ব্যবস্থা নিচ্ছে জনগণ দেখতে চায় বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে।  তিনি বাইরে থাকলে জনগণকে অন্যায়ের বিরুদ্ধে জাগিয়ে তুলবেন।  ক্ষমতাসীন সরকার সেটি ভয় পায়। তাই তাকে বাইরে যেতে দিচ্ছেন না। অথচ চিকিৎসকেরা বলছেন, তার বিদেশে চিকিৎসা অতি প্রয়োজন। কিন্তু আওয়ামী লীগ সরকার তাতে কান দিচ্ছে না। উল্টো শিষ্টাচার বহির্ভূত কথা বলছে তারা। খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে কথায় হবেনা, আন্দোলন গড়ে তুলতে হবে। গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে কথা বলায় জনগণ বিএনপিকে ভালোবাসে বলে দাবি করেন মির্জা ফখরুল।

কৃষক দলের সভাপতি হাসান জাফিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জ্যেষ্ঠ সহসভাপতি হেলালুজ্জামান তালুকদার, সহসভাপতি গৌতম চক্রবর্তীসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ