28 C
আবহাওয়া
৫:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইডেন ছাত্রলীগের বহিষ্কৃত ৭ ছাত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

ইডেন ছাত্রলীগের বহিষ্কৃত ৭ ছাত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

ইডেন ছাত্রলীগের বহিষ্কৃত ৭ ছাত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

বিএনএ ডেস্ক: ইডেন কলেজ ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ৭ ছাত্রীকে আগামী ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১২ অক্টোবর) হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মেজবা উদ্দিন শরীফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম।

আইনজীবী মেজবা উদ্দিন শরীফ জানান, ইডেন কলেজে দুই পক্ষের মারামারির ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় দায়ের করা মামলায় সাতজনের পক্ষে আগাম জামিন চেয়ে আবেদন করা হয়। আদালত শুনানি নিয়ে আগামী ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। এ সময়ের মধ্যে তাদের গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন আদালত।

জামিন চাওয়া সাতজন হলেন- রুপা দত্ত, শেখ সানজিদা, মারিয়া, শারমিন আক্তার, মনিকা তালুকদার, মায়েদা বেগম মায়া ও তানজিলা আক্তার। এর আগে গত ৩ অক্টোবর এ মামলায় ৯ ছাত্রী হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজের ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহসভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ জন আহত হন।

এ ঘটনার জেরে ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ