29 C
আবহাওয়া
৪:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পরীক্ষা কেন্দ্রে জন্ম নেয়া নবজাতকের হাসপাতালে মৃত্যু

পরীক্ষা কেন্দ্রে জন্ম নেয়া নবজাতকের হাসপাতালে মৃত্যু

পরীক্ষা কেন্দ্রে জন্ম নেয়া নবজাতকের হাসপাতালে মৃত্যু

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইলে আলিম পরীক্ষা কেন্দ্রে জন্ম নেয়া কন্যা সন্তান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

নবজাতকের বাবা এমদাদুল হক নবজাতকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ওই দিন বেলা সাড়ে ১২ টার দিকে নান্দাইল উপজেলার ঘোষপালা ফাজিল মাদরাসা কেন্দ্রে সুইটি আক্তার নামে এক আলীম পরীক্ষার্থী পরীক্ষার কেন্দ্রেই কন্যা সন্তান প্রসব করেন।

সুইটি আক্তার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের বালুরচর গ্রামের মো. ইমদাদুল হকের স্ত্রী। সে উপজেলার নিবিয়াঘাটা মাদরাসার শিক্ষার্থী।

সুইটি আক্তারের স্বামী এমদাদুল হক বলেন, আমার স্ত্রী অন্তসত্ত্বা হওয়ায় প্রতিদিন আমি তাকে পরীক্ষার হলে নিয়ে এসেছি। স্ত্রী অন্তসত্ত্বা হওয়ায় সবসময় মনের মাঝে একটা ভয় কাজ করত। আজ সেই ভয় বাস্তবে রুপ নিয়েছে। তবে, স্ত্রী সুস্থ আছে।

তিনি অভিযোগ করে বলেন, আমি মনে করি এইচএসসি বা আলিম পরীক্ষা শুরু করে স্নাতক ও মাস্টার্স পর্যন্ত প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সার্বক্ষণিক গাইনী চিকিৎসক রাখা প্রয়োজন। কারণ, এসব পরীক্ষায় অন্তসত্ত্বা শিক্ষার্থী পরীক্ষা দিতে আসে। পরীক্ষা কেন্দ্রে যদি কোন প্রকার ঘটনা ঘটে যায় তাহলে অভিভাবকরা নির্ভয়ে থাকবে বলে আমি মনে করি। আজ যদি পরীক্ষা কেন্দ্রে কোন চিকিৎসক থাকতেন। তাহলে হয়তো এমন ঘটনা ঘটতো না।

আরও পড়ুন: ঢাকা কলেজের পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

পরীক্ষা কেন্দ্রের সচিব আবুল হাসান মো. এনামুল হক বলেন, সুইটি আক্তার অন্তসত্ত্বা অবস্থায় পরীক্ষা দিতে আসে। পরীক্ষার দুই ঘণ্টা চলাকালীন অবস্থায় ওই ছাত্রীর প্রসব বেদনার বিষয়টি বুঝতে পেনে বাথরুমে যাবে বলে পরীক্ষার হল থেকে বের হয়ে নিচে নামতেই কন্যা সন্তান প্রসব করেন।

তিনি আরও বলেন, এসময় নিরাপত্তার জন্য সবাইকে যার যার অবস্থানে থাকার অনুরোধ করা হয়। বলা হয়, কেউ যেন হলের বারান্দায় বের না হন। এ অবস্থায় সুইটির স্বামীকে খবর পাঠালে তিনি দ্রুত কেন্দ্রে প্রবেশ করে নবজাতকসহ স্ত্রীকে দ্রুত স্থানীয় উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যান।

এ বিষয়ে নান্দাইল উপজেলা স্বাস্থ ও পরিবার পরিাল্পনা কর্মকর্তা ডা. মো. মাহমুদুর রশিদ বলেন, ওই শিক্ষার্থী পরীক্ষার হলে সন্তান প্রসবের পর স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে আসে। তবে, বাচ্চার ওজন কম হওয়ায় দু’জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।

বিএনএনিউজ/ হামিমুর রহমান, বিএম

Loading


শিরোনাম বিএনএ