29 C
আবহাওয়া
২:২১ পূর্বাহ্ণ - জুন ২২, ২০২৪
Bnanews24.com
Home » যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ১০ বছর পর গ্রেফতার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ১০ বছর পর গ্রেফতার


বিএনএ, চট্টগ্রাম :  খাগড়াছড়িতে ভূমি বিরোধের জেরে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত  আসামী  রাসেলকে দীর্ঘ ১০ বছর পর ফেনী হতে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার(১২ জুন) র‌্যাবের প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। রাসেল খাগড়াছড়ি রামগড় থানার লালছড়ি গ্রামের  মিজানুর রহমানের ছেলে।

র‌্যাব-৭ জানায়, হত্যার শিকার নুরুল হকের (৫৫) এর সাথে  রামগড় থানার লালছড়ির বাসিন্দা মিজানুর রহমান ও তার ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মোঃ হারুন, মোঃ রাসেল ও নুরুল আবছারের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধের জেরে গত ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি  নুরুল হক  বাড়ি হতে খাগড়াবিল বাজারে আসার সময় লালছড়ি নামক স্থানে তাকে  কুপিয়ে আহত করা হয়। স্থানীয় লোকজন উদ্ধার করে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে  উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে নুরুল হক মারা যায়।

উক্ত ঘটনায় ভিকটিমের ছেলে মোঃ নুরনবী বাদী হয়ে খাগড়াছড়ি জেলার রামগড় থানায় ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।  ঘটনার পর হতে মামলার অন্যতম প্রধান আসামী মোঃ রাসেল আত্মগোপনে চলে যায়।  গত ২৯ মে রাসেল(৩৩) সহ মোট ৭ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে দন্ডিত করে আদালত।

রাসেল  গ্রেফতার এড়াতে ছদ্মনামে ফেনী জেলার ফুলগাজী থানাধীন নতুনপাড়া এলাকায় অবস্থান করে আসছিল। উক্ত তথ্যের ভিত্তিতে ১১ জুন র‌্যাব-৭ ওখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

রাসেলকে  সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ